নীলফামারী প্রতিনিধি

  ০৭ এপ্রিল, ২০২০

নীলফামারীতে করোনা আক্রান্ত চিকিৎসক, ৯ ইউনিয়ন লকডাউন

নীলফামারী জেলার কিশোরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসকের করোনা পজেটিভ হওয়ায় ওই স্বাস্থ্য কমপ্লেক্সসহ পুরো উপজেলার ৯টি ইউনিয়নকে লকডাউন ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার বিকাল ৫টার দিকে লকডাউন ঘোষণা করা হয়।

জানা গেছে, ওই চিকিৎসকের বাড়ি ঢাকায়। তিনি গত ২৫ মার্চ ছুটিতে ঢাকা গিয়েছিলেন। ৩ এপ্রিল ঢাকা থেকে ফিরে হালকা জ্বর নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্ব পালন করছিলেন।

সংশ্লিষ্ট সূত্র মতে, গত সোমবার নীলফামারী জেলার করোনা সন্দেহে ৭ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগারে পাঠানো হয়। ওই ৭ জনের মধ্যে একজনের পজেটিভ প্রতিবেদন মঙ্গলবার নীলফামারী জেলা স্বাস্থ্য বিভাগে আসে।

ওই একজনই হলেন কিশোরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা। তাকে উক্ত উপজেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন রনজিৎ কুমার বর্মন বলেন, মঙ্গলবার বিকেল ৫টার দিকে ওই স্বাস্থ্য কেন্দ্রটি লকডাউন করা হয়েছে। ওই চিকিৎসকের কন্ট্রাক্টে (সংস্পর্শে) যারা এসেছিলেন তাদের চিহ্ণিত করার কাজ চলছে। সেইসঙ্গে স্বাস্থ্য কেন্দ্রে যারা আছেন তাদের কোয়ারেন্টাইন করা হবে।

এদিকে এ ঘটনার পরই উপজেলা প্রশাসন উপজেলাটির ৯টি ইউনিয়নের প্রতিটি গ্রাম ও হাটবাজার লকডাউন ঘোষণা করা হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনা আক্রান্ত,চিকিৎসক,লকডাউন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close