নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ৩১ ডিসেম্বর, ২০১৮

না.গঞ্জে ৫টি আসনেই মহাজোট প্রার্থীদের জয়

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে না.গঞ্জ জেলার ৫টি সংসদীয় আসনেই মহাজোট প্রার্থীরা নিরঙ্কুশ জয় পেয়েছেন।

২০ লাখ ৩৪ হাজার ২৪৫ জন ভোটারের নারায়ণগঞ্জে বেসরকারি ফলাফলে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে লিয়াকত হোসেন খোকা, নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে শামীম ওসমান এবং নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনে সেলিম ওসমান বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন।

নারায়ণগঞ্জের ৭৪৫টি ভোটকেন্দ্রে শান্তিপূর্ণভাবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বিকেল সাড়ে পাঁচটা থেকে জেলা নির্বাচন কার্যালয়ে ‘ফলাফল সংগ্রহ ও ঘোষণা কেন্দ্র’ থেকে কেন্দ্রভিত্তিক বেসরকারি ফলাফল ঘোষণা শুরু করেন জেলা রিটার্নিং কর্মকর্তা রাব্বী মিয়া।

নারায়ণগঞ্জ-১ আসন : এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করা ৭ প্রার্থীর মধ্যে বিজয়ী প্রার্থী মহাজোটের প্রার্থী ১২৬টি কেন্দ্রে গোলাম দস্তগীর গাজী নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ২ লাখ ৩৪ হাজার ৮৫৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্টের প্রার্থী কাজী মনিরুজ্জামান মনির ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ২১ হাজার ৪৮২ ভোট। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৯ হাজার ৭৯১ জন। মহিলা ভোটার ১ লাখ ৭১ হাজার ৩৯৭ এবং পুরুষ ভোটার ১ লাখ ৭৮ হাজার ৩৯৪ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ১২৬ টি।

নারায়ণগঞ্জ-২ আসন : এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করা ৪ প্রার্থীর মধ্যে বিজয়ী প্রার্থী মহাজোটের প্রার্থী ১১৩টি কেন্দ্রে নজরুল ইসলাম বাবু নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ২ লাখ ৩২ হাজার ২২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ঐক্যফ্রন্টের প্রার্থী নজরুল ইসলাম আজাদ ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৫ হাজার ১২ ভোট। এ আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৮৩ হাজার ৮৬৭ জন। তারমধ্যে মহিলা ভোটার ১ লাখ ৩৯ হাজার ৭৪৫ এবং পুরুষ ভোটার ১ লাখ ৪৪ হাজার ১২২ জন।

নারায়ণগঞ্জ-৩ আসন : এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করা ৮ প্রার্থীর মধ্যে বিজয়ী প্রার্থী মহাজোটের প্রার্থী ১১৮টি কেন্দ্রে লিয়াকত হোসনে খোকা লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ১ লাখ ৯৭ হাজার ৭৮৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ঐক্যফ্রন্টের প্রার্থী আজহারুল ইসলাম মান্নান ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ১৮ হাজার ৪৭ ভোট। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩৮ হাজার ৬৭ জন। তারমধ্যে মহিলা ভোটার ১ লাখ ৪৭ হাজার ১৭০ এবং পুরুষ ভোটার ১ লাখ ৫৬ হাজার ৭০২ জন।

নারায়ণগঞ্জ-৪ আসন : এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করা ৮ প্রার্থীর মধ্যে বিজয়ী প্রার্থী মহাজোটের প্রার্থী ২১৬টি কেন্দ্রে শামীম ওসমান নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৩ লাখ ৯৩ হাজার ১৩৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ঐক্যফ্রন্টের প্রার্থী মনির হোসাইন কাসেমী ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৭৬ হাজার ৫৮২ ভোট। এখানে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৪৫ হাজার ৬১৬ জন। তারমধ্যে মহিলা ভোটার ২ লাখ ২০ হাজার ৪০২ এবং পুরুষ ভোটার ২ লাখ ২৫ হাজার ২১৪ জন।

নারায়ণগঞ্জ-৫ আসন : এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করা ৮ প্রার্থীর মধ্যে বিজয়ী প্রার্থী মহাজোটের প্রার্থী ১৭১টি কেন্দ্রে সেলিম ওসমান লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ২ লাখ ৮০ হাজার ৮৩৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ঐক্যফ্রন্টের প্রার্থী এসএম আকরাম ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৫১ হাজার ৯৮৬ ভোট। এখানে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৮৩ হাজার ৮৬৭ জন। তারমধ্যে মহিলা ভোটার ১ লাখ ৩৯ হাজার ৭৪৫ এবং পুরুষ ভোটার ১ লাখ ৪৪ হাজার ১২২ জন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মহাজোট,নৌকা প্রার্থী,নৌকার জয়,না.গঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close