reporterঅনলাইন ডেস্ক
  ০২ জুলাই, ২০২২

প্রেম নিবেদন করাতেই এক বছরের জেল!

প্রতীকী ছবি।

কিশোরীকে ভালোবাসা নিবেদনের অপরাধে এক ব্যক্তিকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। অভিযুক্ত যুবক ২০১৫ সালে ১৩ বছর বয়সী ওই কিশোরীকে ‘আই লাভ ইউ’ বলেছিলেন। বর্তমানে ওই যুবকের বয়স ৩০ বছর।

২০১৫ সালে ভারতের মুম্বাই শহরে এ ঘটনা ঘটে। ওই কিশোরীকে ভালোবাসা নিবেদন করার পর পুলিশের দ্বারস্থ হয় ভুক্তভোগীর পরিবার। সঙ্গে সঙ্গে গ্রেপ্তার করা হয় ওই যুবককে। কিন্তু জামিনে মুক্তি পান তিনি। তবে নতুন করে এই মামলার রায় দিয়েছেন আদালত।

জানা যায়, অভিযুক্ত যুবক প্রথমে ওই কিশোরীর নাম জিজ্ঞাসা করেন। একই সময় তাকে ভালোবাসাও নিবেদন করেন তিনি। কিশোরী জবাব না দিলে তাকে আবার প্রেম নিবেদন করে ওই যুবক। সঙ্গে হাতে তুলে দেয় একটি ‘লাভ লেটার’।

তখন ওই কিশোরী যুবককে উদ্দেশ্য করে বলে, সে এই ধরনের কোনো আচরণ করলে বাবা-মাকে জানাতে বাধ্য হবে। অভিযুক্ত যুবক তখন তাকে ‘সরি’ বলে চলে যায়।

২০১৫ সালের ১৭ এপ্রিল মুম্বাইয়ে অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত ওই কিশোরী তার মায়ের সঙ্গে বই কিনতে বাড়ির বাইরে বের হয়। তখন ওই যুবক তাকে ফের প্রেমের প্রস্তাব দেন। এরপর পুরো বিষয়টি মায়ের নজরে আনে কিশোরী। প্রায় ১৫ দিন ধরে যুবক তাকে অনুসরণ করছে বলেও জানায় সে। মেয়ের সুরক্ষার কথা ভেবে আর চুপ থাকেননি বাবা-মা। তিলক নগর থানায় ওই যুবকের নামে অভিযোগ দায়ের করা হয়।

সম্প্রতি এই মামলার রায় ঘোষণা করেন বিশেষ আদালত। পকসো আইনে ওই অভিযুক্তকে এক বছরের কারাদণ্ডের নির্দেশ দেন আদালত। পাশাপাশি যুবককে ১০ হাজার রুপি জরিমানাও করা হয়। সূত্র : টাইমস অব ইন্ডিয়া

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কিশোরী,ভালোবাসা,কারাদণ্ড,লাভ লেটার,আই লাভ ইউ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close