reporterঅনলাইন ডেস্ক
  ২৮ ফেব্রুয়ারি, ২০২২

অস্ত্রোপচার করে কানে হেডফোন, পরীক্ষায় নকল করতে গিয়ে ধরা

প্রতীকী ছবি

নকল করার অভিনব পদ্ধতি। এমনকী যার জন্য অস্ত্রোপচারও করতে হয় পড়ুয়াকে!

নকল করার অভিযোগে এক ডাক্তারি কলেজের পরীক্ষার্থী ধরা পড়ে গেলেন পরীক্ষকের কাছে। নকল করার জন্য অনেক কাঠখড় পোড়াতে হয়েছিল তাকে। অস্ত্রোপচার করিয়ে কানের মধ্যে ব্লুটুথ হেডফোনও বসিয়েছিলেন।

কলেজে ভর্তির পর থেকে গত ১১ বছর ধরে চেষ্টা চলছিল শেষ পরীক্ষায় উতরে যাওয়ার। ব্যর্থ হচ্ছিলেন প্রতিবারই। এ বছরই ছিল শেষ সুযোগ, তবু শেষ রক্ষা হল না। সুযোগ হাতছাড়া হলো অল্পের জন্য।

এক বেসরকারি ডাক্তারি কলেজের ৭৮ জন পড়ুয়া পরীক্ষা দিতে বসেছিলেন মহাত্মা গান্ধী মেমোরিয়াল মেডিকেল কলেজে। কলেজের ডিন সঞ্জয় দীক্ষিত সংবাদ সংস্থাকে জানান, বাইরে থেকে আসা পরীক্ষকদের পরীক্ষার্থীদের মধ্যে একজনকে দেখে সন্দেহ হয়। তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেন তারা। জিজ্ঞাসাবাদের পর তার প্যান্টের পকেট থেকে একটি মোবাইল উদ্ধার করা হয়, যা ব্লুটুথের মাধ্যমে একটি হেডফোনের সঙ্গে সংযুক্ত ছিল। কিন্তু প্রাথমিকভাবে পরীক্ষা করার পরও ওই পরীক্ষার্থীর কাছ থেকে কোনো হেডফোন উদ্ধার করা যায়নি। বেশ খানিকক্ষণ পর একজন পরীক্ষক ওই পরীক্ষার্থীর কানে দেহের চামড়ার রঙের ব্লুটুথ হেডফোনটি দেখতে পান। জিজ্ঞাসাবাদের পর জানা যায়, ওই পরীক্ষার্থী এক ইএনটি বিশেষজ্ঞের সাহায্যে অস্ত্রোপচারের মাধ্যমে কানে হেডফোনটি লাগিয়েছেন। সূত্র : আনন্দবাজার

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিচিত্র,অস্ত্রোপচার,নকল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close