reporterঅনলাইন ডেস্ক
  ১০ জানুয়ারি, ২০২২

অভিজাত সমাজে স্বামী ও স্ত্রীদের সঙ্গী বদল!

প্রতীকী ছবি

পুরুষ বা স্ত্রী সঙ্গী বদল করে যৌনতার এক চক্র গড়ে উঠেছে। পুরুষ তার স্ত্রীকে অথবা স্ত্রী তার পুরুষ স্বামীকে বদল করে এই যৌনচক্র গড়ে তুলেছে। এমনই চক্রের হদিস পেয়েছে পুলিশ।

পুলিশের ভাষ্য, সমাজের ধনী এবং অভিজাত সমাজে এই প্রবণতা ছড়িয়ে পড়েছে। যা রীতিমত আইনশৃঙ্খলা বাহিনীকে ভাবিয়ে তুলেছে। কারণ, আইনশৃঙ্খলা বাহিনী মনে করছে এতে সমাজে বড় ধরনের অপরাধ প্রবণতাও বাড়বে।

ভারতের কেরালা রাজ্যের এক নারীর অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে পুলিশ রিতিমত চমকে দেওয়ার মতো এমন যৌনতা চক্রের খবর পায়। যেখানে কমপক্ষে এক হাজার নারী-পরুষের সঙ্গী বদল চক্রের খোঁজ মিলেছে। রাজ্য জুড়ে এই চক্র ছড়িয়ে পড়েছে বলে পুলিশের আশঙ্কা।

এই চক্রের সাতজনকে গ্রেপ্তারও করেছে পুলিশ। যাদের জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে ‌‌'যৌনজীবনের একঘেয়েমি কাটাতে’ এই ধরনের প্রস্তাব একটা বড় অংশের মানুষের কাছে জনপ্রিয় হচ্ছে এবং তা দ্রুত ছড়িয়ে পড়ছে।

রাজ্যের কারুকাচল থানায় এক নারী তার স্বামীর বিরুদ্ধে অভিযোগ জানাতে আসে। ওই নারীর অভিযোগ, তার স্বামী তাকে জোর করে অন্য পুরুষদের সঙ্গে সহবাসে বাধ্য করতে চাইছিলেন। আর তার স্বামী সেই পুরুষদের স্ত্রীদেরও তার শয্যাসঙ্গী হিসেবে কামনা করছিলেন।

কায়ামকুলাম এলাকা থেকে এই ধরনের অভিযোগ আগেও এসেছে বলে পুলিশ জানিয়েছে। পুলিশ জানতে পেরেছে, নেট মাধ্যম ব্যবহার করে একদল লোক প্রথমে টেলিগ্রাম বা মেসেঞ্জারে বিভিন্ন গ্রুপে ঢুকে নারী-পুরুষদের সঙ্গে বন্ধু পাতিয়ে অনেককে এই কাজে প্ররোচিত করছে। এই ধরনের প্রস্তাব একটা বড় অংশের মানুষের কাছে জনপ্রিয় হচ্ছে এবং তা দ্রুত ছড়িয়ে পড়ছে।

চেঙ্গাচেরির ডেপুটি পুলিশ সুপার আর শ্রীকুমার জানান, অভিযুক্তেরা অধিকাংশই আলাপুঝা, কোট্টায়াম, এর্নাকুলামের মতো জেলার বাসিন্দা। অভিযোগকারী মহিলার স্বামী ছাড়া আরও ছ’জনকে পুলিশ গ্রেপ্তার করেছে। তবে এর সঙ্গে যুক্তদের সংখ্যা অনেক বেশি বলে পুলিশ নিশ্চিত। সংখ্যা এক হাজারের উপর বলে তাদের প্রাথমিক অনুমান। সূত্র: আনন্দবাজার

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অভিজাত,স্বামী-স্ত্রী,সঙ্গী,বদল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close