reporterঅনলাইন ডেস্ক
  ১৫ সেপ্টেম্বর, ২০২০

গাছকে কেন বিয়ে করলেন তরুণী?

ইংল্যান্ডের লিভারপুরের বাসিন্দা কেট কানিংহাম (৩৮) সম্প্রতি তার বিবাহবার্ষিকী পালন করেছেন। বিষয়টি খবরে উঠে এসেছে তার ‘স্বামী’র জন্য। আর তার ‘স্বামী’ কোনও মানুষ নন, তিনি একটি এলডার গাছ!

তবে এর পেছনে কেটের গভীর চিন্তাভাবনা রয়েছে বলে জানিয়েছেন। তার এক বয়ফ্রেন্ড ও দুই সন্তান রয়েছে।

কেটের এই ‘গাছ স্বামী’র বাসস্থান সেফটনের রিমরোজ ভ্যালি কান্ট্রি পার্কে। আসলে এই পার্কের গাছ কেটে এখান দিয়ে একটি বাইপাস তৈরির পরিকল্পনা হচ্ছে। সেখানকার বাসিন্দারা চাইছেন না, রাস্তা তৈরির জন্য এই পার্ক ধ্বংস হয়ে যাক। তাই তারা নানানভাবে আন্দোলন করেছেন। আর সেই আন্দোলনকে এক কদম এগিয়ে নিয়ে গিয়ে পার্কের একটি এলডার গাছকে বিয়ে করে নিয়েছেন কেট।

শুধু বিয়ে করাই নয়, নিজের পদবি পরিবর্তন করে কেট ‘এলডার’ করে নিয়েছেন তিনি। তবে গাছকে বিয়ে করার এই পরিকল্পনা তার মাথায় আসে মেক্সিকোর এক নারীর কথা জানতে পারার পর। সবুজ বাঁচানোর লড়াইয়ের সৈনিক সেই নারীও একটি গাছকে বিয়ে করেছিলেন।

কেট জানিয়েছেন, যদিও তার বড় ছেলে (১৫) মায়ের এই বৈবাহিক সম্পর্ক নিয়ে কিছুটা বিব্রত বোধ করে। তবে কেট নিজের সিদ্ধান্তের জন্য গর্বিত বলে জানিয়েছেন। ছেলেও একদিন এই বিয়ের মাহাত্ম্য বুঝতে পারবে বলে তার আশা।

কেট দিনে পাঁচবার তার স্বামীকে দেখতে যান ওই পার্কে। সম্প্রতি তার পরিবার নিয়ে বিবাহবার্ষিকী পালনের কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পেয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এলডার,গাছকে বিয়ে,স্বামী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close