গণধর্ষণের পরিকল্পনা ফাঁস!

প্রকাশ | ০৬ মে ২০২০, ০১:৫৯ | আপডেট: ০৬ মে ২০২০, ০২:০৬

অনলাইন ডেস্ক

সামাজিক যোগযোগমাধ্যম ইনস্টাগ্রামে বিভিন্ন স্কুল-কলেজের একাদশ-দ্বাদশ শ্রেণির ছাত্ররা মিলে ‘বয়েজ লকার রুম’ নামে একটি গ্রুপ খুল তাদের মেয়ে সহপাঠীদের গণধর্ষণের বিষয়ে আলোচনা করছিল। এ ছাড়া চলছিল নানা রকম অশ্লীল কথাবার্তা।

সেই আলোচনার স্ক্রিনশট আরেক সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তুলে ধরে এক ছাত্রী। বিষয়টি নিয়ে সমালোচনার ঝড় চলছে ভারতের রাজধানী দিল্লির ঘরে ঘরে।

আলোচনা, সমালোচনা ও নিন্দা চলছে সামাজিক যোগাযোগমাধ্যমের অন্যান্য প্ল্যাটফর্মেও। এ ঘটনায় একটি মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ। এ ছাড়া ফেসবুক অধিকৃত ইনস্টাগ্রাম কর্তৃপক্ষকে একটি চিঠিও দিয়েছে দিল্লির সাইবার ক্রাইম ডিভিশন।

বয়েজ লকার রুম-গ্রুপটি থেকে শুধু গণধর্ষণের পরিকল্পনা নয়, মেয়েদের ছবি বিকৃত করে পোস্ট করার অভিযোগও উঠেছে। দক্ষিণ দিল্লির অপর এক ছাত্রী জানিয়েছে তার এক বান্ধবী ধর্ষণের হুমকি পেয়েছে।

দিল্লি নারী কমিশনের চেয়ারপারসন স্বাতী মালিওয়াল গ্রুপের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার দাবি করেছেন। ভারতীয় সংবাদমাধ্যগুলোতে তিনি বলেছেন, ‘দিল্লি কমিশন ফর ওমেন, ইনস্টাগ্রাম ও দিল্লি পুলিশকে চিঠি দিয়েছে। ওই ছেলেদের গ্রেপ্তার করা হোক ও তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হোক।’