reporterঅনলাইন ডেস্ক
  ৩১ মার্চ, ২০২৩

ডিমের দাম কমেছে, বেড়েছে মুরগির

ছবি : সংগৃহীত

ফের ব্রয়লার মুরগির দাম কেজিতে ১০ টাকা করে বেড়েছে। অপরদিকে কমেছে ডিমের দাম। আজ শুক্রবার (৩১ মার্চ) রাজধানীর কারওয়ানবাজার, ধানমন্ডি, রায়ের বাজার, মোহাম্মদপুর ও মধুবাজার এলাকার বাজার ঘুরে এ তথ্য পাওয়া গেছে।

বাজারে দেখা গেছে, ব্রয়লার কেজি প্রতি ২২০ টাকা ও ব্রয়লার মুরগির ডিমের হালি ৪০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া দেশি মুরগির ডিমের হালি ৮০ টাকা, হাঁসের ডিম ৬০ টাকা হালিতে বিক্রি হচ্ছে। অপরদিকে, প্রতি কেজি ব্রয়লার ২২৫টাকা, লেয়ার প্রতি কেজি ৩৩০ টাকা, কক প্রতি কেজি ২৯০ টাকা দামে বিক্রি হচ্ছে। এছাড়া প্রতি কেজি গরুর মাংস ৭৫০ টাকা দামে বিক্রি হতে দেখা গেছে।

এদিকে রাজধানীর বিভিন্ন কাঁচাবাজারে গিয়ে দেখা গেছে, সবজির বাজারে দাম কমেনি। কারওয়ান বাজারে দেখা গেছে, টমেটো প্রতি কেজি ৪০ টাকা, লেবু রয়েছে তিন ধরনের প্রতি হালি ৩০, ৪০ ও ৫০ টাকা দামে বিক্রি হচ্ছে। কাঁচা কলা ৩০ টাকা হালি, বেগুন প্রতি কেজি ৫০ থেকে ৬০ টাকা, করলা প্রতি কেজি ১০০ টাকা, কাঁচামরিচ প্রতি কেজি ১০০ টাকা, শসা প্রতি কেজি ৫০ থেকে ৬০ টাকা, ঢেঁড়স প্রতি কেজি ৮০ টাকা, লাউ প্রতি পিস ৮০ থেকে ১০০ টাকা, বরবটি প্রতি কেজি ৮০ টাকা, কাঁচা আম ১২০, গাজর ৫০ টাকা, পটল ৮০ টাকা, পেঁপে ৩০ থেকে ৪০ টাকা ও সাজনা প্রতি কেজি ৮০ থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে মাছের বাজারে দেখা গেছে, রুই কেজি প্রতি ২৫০ টাকা, কাতল প্রতি কেজি ২৮০ টাকা, পাবদা ৩০০ থেকে ৫০০ টাকা, চাষের টেংরা ৬০০ টাকা, দেশি টেংরা ৮০০ টাকা, চাষের শিং ৪০০ টাকা, দেশি শিং ৭০০ টাকা, চিংড়ি ৬০০ থেকে ১২০০ টাকা, পোয়া প্রতি কেজি ৩০০ থেকে ৫০০ টাকা ও ইলিশ প্রতি কেজি ১১০০ থেকে ১৬০০ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডিম,মুরগি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close