reporterঅনলাইন ডেস্ক
  ২৭ জানুয়ারি, ২০২৩

ছুটির দিনে জমজমাট বাণিজ্য মেলা

ছবি : সংগৃহীত

সাপ্তাহিক ছুটির দিনে জমজমাট হয়ে উঠেছে ঢাকার আন্তর্জাতিক বাণিজ্য মেলা। শুক্রবার (২৭ জানুয়ারি) সাপ্তাহিক ছুটির দিন ও মাসের শেষ শুক্রবার হওয়ায় অনেকেই মেলায় এসেছেন কেনাকাটা করতে।

এবারের মেলায় বেশি বিক্রি হচ্ছে ক্রোকারিজ সামাগ্রী। ছোট-বড় মিলিয়ে মেলায় ১০টির মতো ক্রোকারিজ সামগ্রীর স্টল রয়েছে। এ ছাড়া আছে একাধিক সবজি কাটার যন্ত্রের স্টল। সাপ্তাহিক ছুটির দিনে এসব দোকানে ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা যায়। প্রেসারকুকার, ফ্রাই প্যান, স্টেইনলেস স্টিল ও অ্যালুমিনিয়ামের তৈরি বিভিন্ন গৃহস্থালি পণ্য কিনছেন ক্রেতারা। এসব পণ্যের দাম ৩০০ থেকে ১২ হাজার টাকা পর্যন্ত।

একজন নারী ক্রেতা বলেন, বাণিজ্য মেলায় পণ্যের দাম অন্যান্য বাজারের মতোই। কিন্তু মেলায় ক্রোকারিজ পণ্যগুলো একটু ভালো মনে হয়। মেলা শেষ হয়ে যাচ্ছে, তাই ক্রোকারিজ পণ্য কিনতে মিরপুর থেকে এসেছি।

মেলা থেকে ব্লেজার কিনেছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফয়সাল। তিনি বলেন, অনেক দিনের ইচ্ছা একটি ব্লেজার কিনবো। মেলায় অনেক ব্লেজারের স্টল। স্টলগুলো ঘুরে ১৫০০ টাকার একটি ব্লেজার পছন্দ হলো, কিনে নিলাম। ব্লেজারের দাম অন্যান্য জায়গার মতোই। কিন্তু মেলার ব্লেজারগুলো ভাল মনে হচ্ছে।

বছরের প্রথম দিন (১ জানুয়ারি) থেকে শুরু হওয়া এ মেলা চলবে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত। ১৩ লাখ ৭৩ হাজার বর্গফুট আয়তনের এবারের মেলাস্থল। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকছে।

এদিকে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ) সাত দিন বাড়ানোর দাবি করেছেন ব্যবসায়ীরা। তারা বাণিজ্যমন্ত্রীর কাছে এক লিখিত চিঠিতে এ দাবি জানিয়েছেন। তবে মেলার সময় বাড়বে কি না সে বিষয়ে ব্যবসায়ীরা সবুজ সঙ্কেত পাননি।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ব্লেজারের স্টল,আন্তর্জাতিক বাণিজ্য মেলা,কেনাকাটা,ক্রেতাদের উপচে পড়া ভিড়,প্রেসার কুকার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close