নিজস্ব প্রতিবেদক

  ২৩ জানুয়ারি, ২০২৩

আগাম বেতন নিতে পারবেন চাকরিজীবীরা, চুক্তি সই

ছবি : সংগৃহীত

জরুরি প্রয়োজনে বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত চাকরিজীবীদের বেতনের বিপরীতে অগ্রিম আর্থিক সেবা দিতে বাংলাদেশ ফাইন্যান্স ও এসএম ফিনটেক চুক্তি করেছে। আর্থিক সেবাটি সরবরাহ করবে বাংলাদেশ ফাইন্যান্স আর কারিগরি সহযোগিতায় থাকবে এসএম ফিনটেক। এই পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করতে থাকবে ‘মাইনে’ নামে একটি অ্যাপভিত্তিক প্লাটফর্ম।

সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে রাজধানীর দিলকুশায় বাংলাদেশ ফাইন্যান্সের প্রধান কার্যালয়ে সহযোগিতা চুক্তিটি সই করা হয়। চুক্তির ফলে এসএম ফিনটেক তার নিবন্ধিত সদস্যদের মধ্যে বেতনের বিপরীতে আর্থিক সেবা দেবে, যা সরবরাহ করবে বাংলাদেশ ফাইন্যান্স। এই চুক্তির ফলে যেকোনো সময়ে জরুরি প্রয়োজনে কারও টাকা লাগলে মাসের ঠিক যে কয়দিন কাজ করেছেন তার পারিশ্রমিক অগ্রিম নেয়া যাবে।

বাংলাদেশ ফাইন্যান্সের পক্ষে সহযোগিতা চুক্তিতে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. কায়সার হামিদ। তিনি বলেন, প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করে গ্রাহকদের দোরগোড়ায় পৌঁছাতে এই চুক্তি সহযোগিতা করবে; পাশাপাশি ব্যাপকসংখ্যক গ্রাহককে ব্যাংকিংয়ের আওতায় আনার মাধ্যমে সময় ও খরচ সাশ্রয় হবে।

এসএম ফিনটেকের পক্ষে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফ সিকদার চুক্তিতে স্বাক্ষর করেন। তিনি বলেন, এই চুক্তির ফলে আর্থিক সেবা পাওয়ার ক্ষেত্রে গ্রাহকদের হয়রানি ও দীর্ঘসূত্রিতা লাঘব হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফাইন্যান্সের গ্রুপ সিএফও মো. সাজ্জাদুর রহমান ভুঁইয়া, হেড অব সাসটেইন্যাবল ফাইন্যান্স মোহাম্মদ কোহিনুর হোসেন, চিফ রিস্ক অফিসার সুমন কুমার কুন্ডুসহ অন্যরা।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আগাম বেতন,অগ্রিম আর্থিক সেবা,ফাইন্যান্স ও এসএম ফিনটেক,অ্যাপভিত্তিক প্লাটফর্ম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close