reporterঅনলাইন ডেস্ক
  ০৮ ডিসেম্বর, ২০২২

বাংলাদেশ ব্যাংকের পরিচালক পদে পদোন্নতি পেলেন রথীন কুমার পাল

বাংলাদেশ ব্যাংক, প্রধান কার্যালয়ের আইপিএফএফ প্রজেক্ট সেলের অতিরিক্ত পরিচালক রথীন কুমার পাল রবিবার (৪ ডিসেম্বর) পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন। তিনি ১৯৯৯ সালে সহকারী পরিচালক (জেনারেল) হিসেবে যোগ দেন। ব্যাংক পরিদর্শন বিভাগ-১, বৈদেশিক মুদ্রানীতি বিভাগ, সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্টসহ বিশ্বব্যাংক ও এডিবি অর্থায়িত বিভিন্ন প্রকল্পে তিনি সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

রথীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগ থেকে বিকমসহ (সম্মান) এমকম (ফিন্যান্স) এবং পরে এমবিএ (ফিন্যান্স) ডিগ্রি অর্জন করেন। পেশাগত উৎকর্ষের জন্য তিনি এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে প্রফেসনাল মাস্টার্স ইন ব্যাংকিং অ্যান্ড ফিন্যান্স এবং ফ্রাঙ্কফুর্ট স্কুল অব ফিন্যান্স অ্যান্ড ম্যানেজমেন্ট থেকে সার্টিফাইড এক্সপার্ট ইন রিস্ক ম্যানেজমেন্ট সম্পন্ন করেন। এ ছাড়া তিনি আইবিবি থেকে ডিএআইবিবি এবং বিআইবিএম থেকে ডিপ্লোমা ইন কম্পিউটার অ্যাপ্লিকেশন প্রোগ্রাম সম্পন্ন করেন।

পেশাগত দায়িত্ব পালনকালে তিনি ভারত, ফিলিপাইন, ফ্রান্স, বেলজিয়াম, জার্মানি, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও কানাডাসহ বিভিন্ন দেশের স্বনামধন্য সংস্থা আয়োজিত সেকেন্ডারি ডেট মার্কেট উন্নয়ন, ঝুঁকি ব্যবস্থাপনা, পিপিপি, প্রকল্প অর্থায়ন ও ব্যবস্থাপনা, ইনোভেটিভ ফাইন্যান্সিং ইত্যাদি বিষয়ে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রথীন কুমার পাল,বাংলাদেশ ব্যাংক,পদোন্নতি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close