reporterঅনলাইন ডেস্ক
  ১৬ অক্টোবর, ২০২২

অব্যাহত শেয়ারবাজারের দরপতন

ছবি : সংগৃহীত

দেশের শেয়ারবাজারে আগের কার্যদিবসের ধারাবাহিকতায় রোববার (১৬ অক্টোবর) সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন বাজারে লেনদেন কমেছে। তবে অধিকাংশ কোম্পানির শেয়ার দর অপরির্তিত ছিল।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট কমে ৬ হাজার ৪৭৮ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, ডিএসই শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ৪১৮ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৯ পয়েন্ট কমে ২ হাজার ২৯৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৭১ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৩ কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ১২৭ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৬১ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ১ হাজার ৩৪৩ কোটি ১২ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ৪১০ কোটি ৯২ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৪২৪ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৫১ পয়েন্ট কমে ১৯ হাজার ৫৯ পয়েন্টে, সিএসই৩০ সূচক ২৫ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৫৩ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২৩২ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭০টির, কমেছে ৮১টির এবং অপরিবর্তিত আছে ৮১টির। দিন শেষে সিএসইতে ১৭ কোটি ৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শেয়ারবাজার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close