reporterঅনলাইন ডেস্ক
  ১৮ মে, ২০২২

বন্ধ হলো বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ 

ফাইল ছবি।

বাংলাদেশ ব্যাংকের অর্থায়নে কর্মকর্তা-কর্মচারীদের বিদেশ ভ্রমণের জন্য যেসব আদেশ জারি করা হয়েছিল- সেসব বাতিল করা হয়েছে। একইসঙ্গে নতুন করে বাংলাদেশ ব্যাংকের নিজস্ব অর্থায়নে ও আংশিক অর্থায়নে বিদেশ ভ্রমণ বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা বিদেশ ভ্রমণ, শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ, সেমিনার ও কর্মশালায় যেতে পারবেন না। তবে নিজস্ব অর্থায়নে চিকিৎসা ও হজ পালনের জন্য বিদেশে ভ্রমণ করতে পারবেন।

বুধবার (১৮ মে) বাংলাদেশ ব্যাংকের অভ্যন্তরীণ এক নির্দেশনায় এসব সিদ্ধান্ত দেওয়া হয়েছে।

এর আগে গত সোমবার অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ থেকে একটি পরিপত্র জারি করা হয়েছে। তাতে রাষ্ট্রায়ত্ত, স্বায়ত্তশাসিত, আধা সরকারি প্রতিষ্ঠান, রাষ্ট্রায়ত্ত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের বিদেশ ভ্রমণ বন্ধের নির্দেশ দেওয়া হয়। পরিপত্রে বলা হয়, রাষ্ট্রায়ত্ত, স্বায়ত্তশাসিত, আধা সরকারি প্রতিষ্ঠান, রাষ্ট্রায়ত্ত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের নিজস্ব তহবিলের অর্থে বিদেশ ভ্রমণ বন্ধ থাকবে।

বৈদেশিক মুদ্রা রিজার্ভের ওপর চাপ কমাতে ও ডলারের সংকট নিরসনে বিলাসবহুল পণ্য আমদানি নিরুৎসাহিত করা হচ্ছে। তারই অংশ হিসেবে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বিদেশ ভ্রমণ আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশ ব্যাংক,কর্মকর্তা,বিদেশ ভ্রমণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close