অনলাইন ডেস্ক

  ২৩ সেপ্টেম্বর, ২০২১

১৯ কোটি টাকার গড়মিলে ইউনিয়ন ব্যাংকের তিন কর্মকর্তাকে প্রত্যাহার

ইউনিয়ন ব্যাংক গুলশান শাখার তিন কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে। ওই শাখায় ভল্টের ১৯ কোটি টাকার গরমিলের কারণে তাদের প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

ইউনিয়ন ব্যাংকের ডিএমডি হাসান ইকবাল গুলশান শাখার তিন কর্মকর্তাকে প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে বলেন, তাদের প্রত্যাহারের পাশাপাশি এই ঘটনায় তিন থেকে পাঁচ সদস্যবিশিষ্ট একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত কর্মদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এদিকে ভোল্টের টাকা গড়মিলে ব্যাংটির কাছে তাদের কাছে ব্যাখ্যা চেয়েছে বাংলাদেশ ব্যাংক। এর আগে গত সোমবার বাংলাদেশ ব্যাংকের পরিদর্শক দল টাকার গড়মিলের তথ্য উদঘাটন করে।

জানা গেছে, কাগজে-কলমে ওই শাখার ভল্টে ৩১ কোটি টাকা দেখানো হলেও প্রকৃতপক্ষে ১২ কোটি টাকা ছিল। বাকি ১৯ কোটি টাকার বিষয়ে তাৎক্ষণিকভাবে শাখা কর্তৃপক্ষ কোনো জবাব দিতে পারেনি।

ডিএমডি হাসান ইকবাল বলেন, ব্যাংকিং আওয়ারের পর একজন ভিভিআইপি গ্রাহক আসে, তাকে ভল্টের ওই টাকা দেওয়া হয়েছিল। পরে সেই টাকা আবার সমন্বয় করা হয়। এই ঘটনায় গুলশান শাখার তিনজন কর্মকর্তাকে সাময়িক প্রত্যাহার করা হয়েছে। তাদের তিনজনের কাছে ভল্টের চাবি ছিলো।

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র সিরাজুল ইসলাম বলেন, একজন ভিআইপি গ্রাহক ব্যাংকিং আওয়ারের পর গেলে তার লেনদেন করতে ওই টাকা নেওয়া হয়েছে। পরের দিন সেই টাকা সমন্বয় করে ব্যাংকটি। তবে তাদের সান্ধ্যকালীন ব্যাংকিং না থাকার পরও ব্যাংকিং আওয়ার পর লেনদেন আইন-বহির্ভূত। এ বিষয়ে আমরা তাদের কাছে ব্যাখ্যা চেয়েছি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কর্মকর্তা প্রত্যাহার,ইউনিয়ন ব্যাংক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close