সরবরাহ স্বাভাবিক, তবু অস্থির বাজার

প্রকাশ | ০৯ এপ্রিল ২০২০, ১০:১৩

নিজস্ব প্রতিবেদক

করোনা আতঙ্কের মধ্যেই বাজারে পণ্যের সরবরাহ স্বাভাবিক থাকলেও নিত্যপণ্যের দাম চড়া। ঊর্ধ্বমুখী শাকসবজি ও মাছের দাম। গতকাল বুধবার রাজধানীর কাঁচাবাজার ঘুরে এ চিত্র দেখা যায়।

দেখা যায়, করোনা আতঙ্কে বাজারে ক্রেতা কম। এরই মধ্যে যেসব ক্রেতা আসছেন তারা নিরাপদ দূরত্ব বজায় না রেখে বাজার করছেন। বাজারে আসা ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, মাছ ও সবজির দাম গত সপ্তাহের চেয়ে বেড়েছে। রাজধানীর কয়েকটি খুচরা বাজার ঘুরে দেখা যায়, প্রতিটি পণ্যের দাম কেজিতে ৫ থেকে ১০ টাকা বেড়েছে। গতকাল বুধবার নতুন বাজার কাঁচাবাজার ঘুরে পাওয়া গেছে এসব তথ্য।

বরবটি প্রতি কেজি ৬০, পটল ৬০, টমেটো ৩০, করলা ৪০, বেগুন ৬০, শিম ৪০, পেঁপে ৩০, কচুরলতি ৬০, কচুরমুখি ৫০, আলু ২৫, গাজর ৩০, মিষ্টি কুমড়া (প্রতি পিস) ৪০, লাউ ৫০ (প্রতি পিস), ডিম প্রতি পিস ১০, ফুলকপি ৫০ ও কাঁচামরিচ প্রতি কেজি ৬০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়াও গরুর মাংস ৫৫০ থেকে ৬০০ ও বয়লার মুরগি ১২০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে মাছের দামও বেড়েছে। প্রতি কেজি ইলিশ মাছ ৯০০-১২০০, দেশি রুই ২৫০-৩০০, কোরাল মাছ প্রতি কেজি ৪০০, টেংরা ৪০০, শিং মাছ ২৫০, তেলাপিয়া ১৬০ ও প্রতি কেজি চিংড়ি মাছ বিক্রি হয়েছে ৫০০ থেকে ৮০০ টাকায়।

বাজার করতে আসা ক্রেতারা বলছেন, সরবরাহ স্বাভাবিক থাকলেও কিছুটা দাম বৃদ্ধি হয়েছে। বিক্রেতারা বলছেন, চাহিদা অনুযায়ী সরবরাহ রয়েছে, কিন্তু ক্রেতা কম।

পিডিএসও/তাজ