reporterঅনলাইন ডেস্ক
  ০৭ জুন, ২০২৩

জলবায়ু পরিবর্তন বিষয়ে ইস্টার্ন ব্যাংকের সেমিনার

বিশ্ব পরিবেশ দিবস উদযাপনকে কেন্দ্র করে ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল) তাদের প্রধান কার্যালয়ে এক সেমিনারের আয়োজন করে। সেমিনারটি সোমবার (৫ জুন) ‘জলবায়ু পরিবর্তন : অভিযোজন ও প্রশমনে আর্থিক প্রতিষ্ঠানগুলোর ভূমিকা’ শীর্ষক বিষয়বস্তুর ওপর হয়েছিল। সেমিনারে মূল বক্তা ছিলেন পিকেএসএফের ডিএমডি- পরিবেশ ও জলবায়ু পরিবর্তন ড. ফজলে রাব্বী সাদেক আহমেদ।

প্রধান অতিথিত বক্তব্যে বাংলাদেশ ব্যাংকের ইডি ও ডেপুটি গভর্নর (ডেজিগনেট) নুরুন নাহার বলেন, ‘জলবায়ু পরিবর্তনজনিত চ্যালেঞ্জগুলো মোকাবিলায় প্রয়োজন সম্মিলিত প্রয়াস, অবিচল অঙ্গীকার এবং উদ্ভাবনী সমাধান। আমাদের এটা অবশ্যই নিশ্চিত করতে হবে যেন ব্যবসা, কমিউনিটি এবং ব্যক্তি পর্যায়ে সবাই ক্লাইমেট-স্মার্ট চর্চার ক্ষেত্রে সাধ্যানুযায়ী ঋণ সুবিধা নিতে পারেন।’

ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার জলবায়ু পরিবর্তন মোকাবিলাকে জরুরি হিসেবে উল্লেখ করে এক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন আনতে আর্থিক প্রতিষ্ঠানগুলোর গুরুত্বপূর্ণ ভূমিকার ওপর গুরুত্বারোপ করেন। আলোচনায় অন্যদের মধ্যে অংশগ্রহণ করেন বাংলাদেশ ব্যাংকের পরিচালক (এসএফডি) চৌধুরী লিয়াকত আলী, বিআইবিএমের অধ্যাপক (সিলেকশন গ্রেড) ড. শাহ মো. আহসান হাবীব, ভিয়েলাটেক্স গ্রুপের চেয়ারম্যান কে এম রেজাউল হাসনাত। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close