হিলি (দিনাজপুর) প্রতিনিধি

  ০৫ অক্টোবর, ২০২২

হিলিতে কমেছে চালের দাম

এক সপ্তাহের ব্যবধানে দিনাজপুরের হিলিতে পাইকারি বাজারে কমেছে সব ধরনের চালের দাম। কেজিপ্রতি প্রকারভেদে ৪ থেকে ৫ টাকা কমেছে। বর্তমানে মিনিকেট চাল কেজিপ্রতি ৪ টাকা কমে বিক্রি হচ্ছে ৬৪ টাকায়, স্বর্না চাল ৩ টাকা কমে বিক্রি হচ্ছে ৫০ টাকায়, ২৯ জাতের চাল কেজিপ্রতি ৫ টাকা কমে বিক্রি হচ্ছে ৫৫ টাকা দরে। সরকারের পক্ষ থেকে ওএমএসের চাল বাজারে বিক্রি করার কারণে কমেছে দাম বলছেন ব্যবসায়ীরা। চালের দাম কমাতে কিছুটা স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে। মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুরে হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

হিলি বাজারে চাল কিনতে আসা মোস্তাফিজুর রহমান বলেন, চালের দাম এক সপ্তাহ আগে বেশি ছিল। এখন কিছুটা দাম কমেছে। যার জন্য আজ ১০ কেজি চাল কিনলাম। তবে কাঁচাবাজারে বেশ কিছু নিত্যপণ্যের দাম বেশি। সরকারের পক্ষ থেকে নিয়মিত মনিটরিং করা হলে বাজার নিয়ন্ত্রণে আসতে পারে।

হিলি বাজারের চাল বিক্রেতারা বলেন, সরকারের পক্ষ থেকে ওএমএসের চাল বাজারে ডিলারের মাধ্যমে বিক্রি করার কারণে কমতে শুরু করেছে চালের দাম। কেজিপ্রতি ৪ থেকে ৫ টাকা কমেছে। সেই সঙ্গে আগের মতো ক্রেতা নেই। চাল বিক্রি হচ্ছে না। আগে প্রতিদিন ১০ থেকে ২০ বস্তা চাল বিক্রি হলেও বর্তমানে অর্ধেকে নেমে এসেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close