reporterঅনলাইন ডেস্ক
  ১৯ মে, ২০২২

এনসিসি ব্যাংকের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন

এনসিসি ব্যাংকের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। ব্যাংকের চেয়ারম্যান মো. আবুল বাশার ঢাকায় এনসিসি ব্যাংক ভবনে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় ব্যাংকের ভাইস চেয়ারম্যান তানজীনা আলী, ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মো. নূরুন নেওয়াজ সেলিম, পরিচালক সোহেলা হোসেন, খায়রুল আলম চাকলাদার, অডিট কমিটির চেয়ারম্যান নুরুল ইসলাম চৌধুরী এফসিএ, নমিনেশন ও রিমুনারেশন কমিটির চেয়ারম্যান ইতরাত হোসেন, এফসিএমএ, এফসিএস এবং ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মামদুদুর রশীদ উপস্থিত ছিলেন।

এর আগে বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মামদুদুর রশীদ বলেন, উদ্ভাবনী প্রযুক্তির ব্যবহার এবং নতুন প্রজন্মে গ্রাহক সৃষ্টির মাধ্যমে দেশের শীর্ষ ৫ ব্যাংকের একটিতে পরিণত হওয়ার লক্ষ্যে কাজ করছে এনসিসি ব্যাংক। এ সময় অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক খন্দকার নাইমুল কবির এবং উপব্যবস্থাপনা পরিচালক এম আশেক রহমান, মো. মাহবুব আলম, মো. রাফাত উল্লা খান এবং মো. জাকির আনামসহ সিনিয়র ম্যানেজমেন্ট টিমের সদস্যরা উপস্থিত ছিলেন। এ ছাড়া অন্যান্য শাখা ও উপ-শাখায় কেক কাটা হয় এবং প্রধান কার্যালয়ে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিলে ব্যাংকের প্রতিষ্ঠাকালীন উদ্যোক্তা পরিচালকরা যারা প্রয়াত হয়েছেন এবং যারা বেঁচে আছেন তাদের কথা স্মরণ করে মোনাজাত করা হয়। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শিগগিরই ইসলামী ব্যাংকিং কার্যক্রম শুরু করার ঘোষণা দেওয়া হয় এবং গ্রাহক সন্তুষ্টির জন্য ‘এনসিসি ব্যাংক এনআরবি গৃহঋণ এবং মাইক্রো এটিএম’ নামে দুটি নতুন পণ্যসেবা চালুর ঘোষণা দেওয়া হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এনসিসি ব্যাংকের চেয়ারম্যান মো. আবুল বাশার বলেন, ব্যাংক হিসেবে এনসিসি ব্যাংকের যাত্রা ১৯৯৩ সালের ১৭ মে। সে হিসেবে ব্যাংকের বয়স এখন ২৯ বছর। আর্থিক প্রতিষ্ঠান হিসেবে কার্যক্রম পরিচালনার সময় বিবেচনায় এনসিসি ব্যাংকের বয়স ৩৭ বছর। এ দীর্ঘ সময়ে দেশের অর্থনৈতিক সমৃদ্ধির প্রতিটি ধাপে এনসিসি ব্যাংক গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। ভারীশিল্প, তৈরি পোশাক, বিদ্যুৎ ও অবকাঠামো নির্মাণসহ প্রায় সব খাতেই এনসিসি ব্যাংকের অবদান রয়েছে। সুশাসন, নৈতিকতা, স্বচ্ছ ও জবাবদিহি প্রতিষ্ঠার মাধ্যমে এনসিসি ব্যাংক এরই মধ্যে দেশের অন্যতম সেরা ব্যাংকে পরিণত হয়েছে। গ্রাহকের আস্থা নিয়ে এনসিসি ব্যাংক এগিয়ে চলেছে এবং ভবিষ্যতেও এ অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মামদুদুর রশীদ বলেন, অদূর ভবিষ্যতে নতুন প্রজন্মের চাহিদা পূরণের লক্ষ্যে দেশের ব্যাংকিং সিস্টেম ‘ব্রিক অ্যান্ড মর্টার’ থেকে ভার্চুয়ালে রূপান্তরিত হবে। ডিজিটাল ব্যাংকিংসেবাগুলো দ্রুত গ্রাহকদের দোরগোড়ায় পৌঁছানোর লক্ষ্যে এনসিসি ব্যাংক উদ্ভাবনী প্রযুক্তির অ্যাপ্লিকেশনভিত্তিক পণ্যসেবার প্রতি গুরুত্ব আরোপ করেছে। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close