প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১১ মে, ২০২২

ঈদে কক্সবাজারে ৮০০ কোটি টাকার ব্যবসা

ঈদে টানা পাঁচ দিনের ছুটিতে কক্সবাজারে গিয়ে দেখা গেছে রেকর্ডসংখ্যক পর্যটকের সমাগম। এতে প্রত্যাশার চেয়ে বেশি ব্যবসা হয়েছে পর্যটনের সব খাতে। জানা গেছে, এই ঈদ ছুটির মৌসুমে সব মিলিয়ে ৮০০ কোটি টাকার ব্যবসা হয়েছে।

কোভিড-১৯ পরিস্থিতিতে গত দুই বছর অনেকটা ঘরবন্দি ছিল মানুষ। তবে এবার ঈদের লম্বা ছুটি যেন অনেকটাই দূর করে দিয়েছে সেই ঘরবন্দি থাকার দুঃখ। পর্যটকদের আনাগোনায় চিরচেনারূপ ফিরে পায় বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকত কক্সবাজার।

জানা গেছে, এবারের ঈদের ছুটিতে কক্সবাজারে এসেছেন ৭ লাখের বেশি পর্যটক। সৈকতে ঘুরেছেন ওয়াটার ও বিচ বাইকে, চড়েছেন ঘোড়াতে আর প্রিয় মুহূর্তগুলো ধরেছেন ক্যামেরার ফ্রেমে। পাশাপাশি কেনাকাটা করেছেন সৈকতপাড়ের বার্মিজ পণ্যের দোকান, আচার, শুঁটকি ও শামুক-ঝিনুকের দোকানে।

ব্যবসায়ীরা জানান, আশানুরূপ ব্যবসা হয়েছে তাদের। সৈকতসংলগ্ন কয়েকটি দোকানে কথা বলে জানা যায়, প্রতিদিন প্রায় ৪০-৫০ হাজার টাকার বেচাকেনা করেছেন তারা। সি বিচের পেশাদার ক্যামেরাম্যানরা বলেন, প্রতিদিন তাদের দুই থেকে আড়াই হাজার টাকা পর্যন্ত আয় হয়েছে।

৫ শতাধিক হোটেল-মোটেল, রিসোর্ট, গেস্টহাউস ও কটেজ ছিল পর্যটকে ভরা। ভালো ব্যবসা হওয়ার পাশাপাশি পর্যটকদের আনন্দ দিতে নানা আয়োজন ছিল বলে জানিয়েছে হোটেল কর্তৃপক্ষ। কক্সবাজার চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আবু মোর্শেদ চৌধুরী গণমাধ্যমকে জানিয়েছেন, ‘করোনার সময় কাটিয়ে স্বাভাবিক অবস্থায় ফিরতে পেরেছি আমরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close