নিজস্ব প্রতিবেদক

  ২৫ জানুয়ারি, ২০২২

লেনদেন কমেছে শেয়ারবাজারে

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সূচকের বড় পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসই ও সিএসইতে আগের কার্যদিবসের চেয়ে লেনদেন কমছে। একই সঙ্গে শেয়ার বাজারে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে জানা গেছে, প্রধান শেয়ার বাজার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৩.৭৪ পয়েন্ট কমে ৭ হাজার ১৯.২৫ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়া সূচক ৩.০৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৫০৫.০১ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১৫.১৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ৬১৪.২৬ পয়েন্টে। গতকাল ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৮০ কোম্পানির মধ্যে শেয়ারের দাম বেড়েছে ৭১টির, কমেছে ২৭০টির এবং অপরিবর্তিত আছে ৩৯টির। ডিএসইতে এদিন ১ হাজার ২১১ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের কার্যদিবসের চেয়ে ২৭১ কোটি টাকা কম।

অপর শেয়ার বাজার সিএসইর প্রধান সূচক সিএসইএক্স ৯০.৮৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১২ হাজার ৩৪৫.৫৭ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সার্বিক সিএএসপিআই সূচক ১৫০.৬৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২০ হাজার ৫৫১.৪৬ পয়েন্টে এবং সিএসআই সূচক ৪.২২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৮৯.৬৫ পয়েন্টে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close