reporterঅনলাইন ডেস্ক
  ২০ অক্টোবর, ২০২১

সিএসই’র এমডির বেনিফিট ও লোন হিসাব সমন্বয় না করায় রুল

চট্টগ্রাম স্টক একচেঞ্জের এমডি এবং স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড এর প্রাক্তন এমডি মামুন উর রশিদ। তার প্রাপ্য বেনেফিট এবং লোন হিসাব সমন্বয় না করে লোন শ্রেণিকরণ এর বিরুদ্ধে স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড ও বাংলাদেশ ব্যাংক এর গভর্নর বরাবর গত ৩০ সেপ্টেম্বর রুল জারি করে হাইকোর্ট। আদালত পরবর্তী ৪৫ দিনের মধ্যে তা সমন্বয়ের নির্দেশনা দেয়।

উল্লেখ্য, দায়িত্বের মেয়াদ শেষে হওয়ার ২ বছর পরও প্রাপ্য বেনিফিট এবং লোনের সমন্বয় না করে সুদ হিসাবায়ন করে আসছিল স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড।

ব্যাংক লোনকে অনাদায়ী দেখিয়ে শ্রেণিকরণ করার বিরুদ্ধে প্রতিকার চেয়ে গত ৬ সেপ্টেম্বর মামুন উর রশিদ কর্তৃক বাংলাদেশ ব্যাংকের গভর্নর বরাবর আর্জি পেশ করা হয় এবং হাইকোর্টে প্রতিকার চেয়ে রুল জারির আবেদন করা হয়। এই আবেদনের পরিপ্রেক্ষিতে ৩০ সেপ্টেম্বর এই রুল জারি করা হয়।

অন্যদিকে ব্যক্তিগত লোন শ্রেণিকরণ, ক্ষমতার অপব্যবহার এবং আরো কিছু কারন দেখিয়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের এমডি মামুন উর রশিদকে এক মাসের ছুটিতে পাঠানোর ২০ দিন অতিবাহিত হলেও ইঝঊঈ এবং ঈঝঊ কর্তৃক এখনো কোনো কারন দর্শানো নোটিস দেওয়া হয় নি।সম্প্রতি বার্ষিক ইনক্রিমেন্টকে কেন্দ্র করে বোর্ডের কিছু প্রভাবশালীদের আত্মীয়স্বজন যোগ্যতার ভিত্তিতে ইনক্রিমেন্টের উপযুক্ত না হওয়ায় তালিকা থেকে বাদ যাওয়ার ঘটনাকে ইস্যু করে প্রতিষ্ঠানের এমডি মামুন উর রশিদকে এক মাসের ছুটিতে পাঠানো হয় বলে জানা গেছে।

সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close