reporterঅনলাইন ডেস্ক
  ১৭ অক্টোবর, ২০২১

উদ্যোক্তাদের ডিজিটাল সেবা দেবে বিসিক

কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের (সিএমএসএমই) উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য ‘বিসিক অনলাইন মার্কেটে’ বিপণন, শিল্প উদ্যোক্তাদের সব সেবা একই ছাতার নিচ থেকে দেওয়া হবে। এ লক্ষ্যে ‘বিসিক ওয়ান স্টপ সার্ভিস’ চালু করা হয়েছে। করোনাকালীন ভার্চুয়াল মেলা ও ওয়ান স্টপ চালু করার জন্য সম্মাননা পেয়েছেন বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান। বৃহস্পতিবার বিসিক ভবনে চলমান ‘বিসিক শরৎ উদ্যোক্তা হাট’-এ বিসিক চেয়ারম্যানের হাতে এ সম্মাননা স্মারক তুলে দেয় বিসিক উদ্যোক্তা ফোরাম। বিসিক উদ্যোক্তা ফোরামের পক্ষে পিপলস ফুটওয়্যার অ্যান্ড লেদার গুডসের স্বত্বাধিকারী রেজবিন হাফিজ বিসিক চেয়ারম্যানের হাতে এ সম্মাননা স্মারক তুলে দেন। এ সময় বিসিক পরিচালক (শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ) নেপাল চন্দ্র কর্মকার, বিসিক সচিব মো. মফিদুল ইসলামসহ বিসিকের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিসিক উদ্যোক্তা ফোরামের সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন।

বিসিক দেশের কুটির, মাইক্রো, ক্ষুদ্র এবং মাঝারি (সিএমএসএমই) শিল্পের উন্নয়ন ও সম্প্রসারণে নিয়োজিত সরকারি খাতের মুখ্য প্রতিষ্ঠান। করোনাকালীন বিসিক উদ্যোক্তাদের পণ্য অনলাইনে বিপণনের জন্য ৮৮টি ভার্চুয়াল (অনলাইন) মেলার আয়োজন করেছে। এ ছাড়াও স্বাস্থ্যবিধি মেনে সারা দেশে ২৭টি মেলার আয়োজন করেছে বিসিক। বর্তমানে অনলাইন মেলার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে সারা দেশে ফিজিক্যাল মেলা আয়োজনের প্রস্তুতি রয়েছে।

দেশের উদ্যোক্তাগণকে প্রয়োজনীয় সব সেবা একই ছাতার নিচ থেকে প্রদান করার জন্য বিসিক চালু করেছে ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস)। বিসিক ওয়ান স্টপ সার্ভিস (www.ossbscic.gov.bd)-এর মাধ্যমে ৩৫টি সরকারি দপ্তর/সংস্থার ২০০টিরও বেশি সেবা পর্যায়ক্রমে প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে।

সিএমএসএমই উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য প্রদর্শন ও বিপণনের জন্য বিসিক চালু করেছে অত্যাধুনিক ই-কমার্স প্ল্যাটফরম ‘বিসিক অনলাইন মার্কেট’ (www.bscic-emarket.gov.bd/www.bscicemarket.gov.bd) বিসিক অনলাইন মার্কেটে পণ্য বিপণনের জন্য উদ্যোক্তারা বিনামূল্যে তাদের শপের জন্য আবেদন করতে পারবেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close