নিজস্ব প্রতিবেদক

  ২২ সেপ্টেম্বর, ২০২১

ট্রাক ধর্মঘটে টিসিবির পণ্য বিক্রি ব্যাহত

১৫ দফা দাবিতে গতকাল ভোর ৬টা থেকে দেশজুড়ে শুরু হয়েছে ট্রাক ও কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ধর্মঘট। ধর্মঘটের প্রথম দিনে ব্যবহৃত হচ্ছে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ট্রাক বিক্রি কার্যক্রম।

টিসিবির একাধিক ডিলারের সঙ্গে কথা বলে জানা যায়, ট্রাক পেতে সমস্যায় পড়ছেন তারা, ফলে বেশির ভাগ জায়গায় সাময়িকভাবে বন্ধ রয়েছে বিক্রি।

প্রেস ক্লাবে টিসিবির ডিলার দুলাল হোসেন বলেন, ‘সকালে দেড় টনের একটি ট্রাক নিয়ে পণ্য সংগ্রহ করতে গিয়েছিলাম কিন্তু ট্রাক ও কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের কর্মীরা এসে ট্রাক ফিরিয়ে নিয়ে যান। পরে তিন হাজার টাকা দিয়ে একটি মিনিট্রাক ভাড়া করেছি, এতে দ্বিগুণ খরচ পড়ল।’

গাজীপুর চৌরাস্তার ডিলার রাজ্জাক এন্টারপ্রাইজ জানায়, অনেক খুঁজেও ট্রাক না পেয়ে পণ্য নেওয়া থেকেই বিরত থাকতে হয়েছে।

৪ সেপ্টেম্বর থেকে ২০২০-২১ অর্থবছরের তৃতীয় কিস্তিতে ভ্রাম্যমাণ ট্রাকে সারা দেশে পণ্য বিক্রি শুরু করে টিসিবি। এ দফায় ৩০০ ডিলারের মাধ্যমে বাজার মূল্য থেকে কম দামে সয়াবিন তেল, চিনি, মসুর ডাল ও পেঁয়াজ বিক্রি করছে সরকারি সংস্থাটি। টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির বলেন, প্রতি ট্রাকে প্রতিদিন ৪০০ ক্রেতা পণ্য কেনেন। ট্রাক ধর্মঘটের কারণে প্রতিদিন অন্তত ১ লাখ ২০ হাজার ক্রেতা পণ্য কেনা থেকে বঞ্চিত হবেন, যারা মূলত নিম্নআয়ের মানুষ।

মঙ্গলবার ভোর থেকে শুরু হওয়া ট্রাক ধর্মঘট চলবে বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত। বাংলাদেশ ট্রাক ড্রাইভারস ফেডারেশন সূত্রে জানা গেছে, ১৫ দফা দাবি আদায়ে আন্দোলন করছেন তারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close