নিজস্ব প্রতিবেদক

  ০৯ মার্চ, ২০২১

সুতা-বস্ত্রের ভার্চুয়াল এক্সপো শুরু ২২ মার্চ

সুতা-বস্ত্র ও আনুষঙ্গিক উপকরণের প্রদর্শনী নিয়ে আগামী ২২ মার্চ শুরু হতে যাচ্ছে ‘১৭তম ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক শো-২০২১’। সম্পূর্ণ থ্রিডি ভার্চুয়াল প্ল্যাটফরমে এই প্রদর্শনী চলবে তিন দিন। দ্য সাব-কাউন্সিল অব টেক্সটাইল ইন্ডাস্ট্রির (সিসিপিআইট) সহযোগিতায় আন্তর্জাতিক এই প্রদর্শনীর আয়োজন করেছে নিউইয়র্কভিত্তিক ট্রেডশো আয়োজক সেমস গ্লোবাল ইউএসএ।

গতকাল সোমবার রাজধানীর পুরানা পল্টনে ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান সেমস গ্লোবাল ইউএসএ প্রেসিডেন্ট মেহেরুন এন ইসলাম।

তিনি বলেন, ২২ মার্চ শুরু হওয়া প্রদর্শনী চলবে ২৪ মার্চ পর্যন্ত। এতে চীন, ভারত, তুরস্ক, মরক্কো থেকে ৮০টির বেশি প্রদর্শক বিভিন্ন ধরনের টেক্সটাইল দ্রব্য উপস্থাপন করবেন। হাল ফ্যাশন ও উন্নত প্রযুক্তির ফেব্রিকসসহ অনেক কিছু থাকবে প্রদর্শনীতে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে প্রদর্শনী।

ভার্চুয়ালি প্রদর্শনী আয়োজনের ব্যাপারে তিনি আরো বলেন, কোভিড-১৯ মহামারির কারণে সব ভ্রমণ বাতিল হওয়ায় বস্ত্র খাতের বেশ কিছু আন্তর্জাতিক প্রদর্শনী বাতিল অথবা স্থগিত হয়েছে। যদিও কিছু প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে, সেগুলোতে আন্তর্জাতিক প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলোর ব্যাপক অনুপস্থিতি পরিলক্ষিত হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close