নিজস্ব প্রতিবেদক

  ০৯ মার্চ, ২০২১

সূচকের ঊর্ধ্বমুখী ধারা পুঁজিবাজারে

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস গতকাল সোমবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সবকটি মূল্যসূচকের উত্থান হয়েছে। এ নিয়ে টানা তিন কার্যদিবস সূচক বাড়ল। মূল্যসূচক বাড়লেও কিছুটা কমেছে লেনদেনের পরিমাণ।

গতকাল সূচকের ঊর্ধ্বমুখী ধারাকে সঙ্গী করেই লেনদেন শুরু হয় বাজারে। তবে দিনভর সূচকের অনেক ওঠানামা ছিল। দিন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক ডিএসইএক্সের অবস্থান দাঁড়ায় ৫ হাজার ৬০৪ দশমিক ৩৮ পয়েন্ট, যা আগের দিনের চেয়ে ২০ দশমিক ৮ পয়েন্ট বেশি। এ দিন ডিএসইর অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১১ দশিক ৯৪ পয়েন্ট এবং ডিএসইএস বা শরিয়া সূচক ৮ দশমিক ৭৩ পয়েন্ট বেড়েছে।

গতকাল সোমবার ডিএসইতে ৭২১ কোটি ৫১ লাখ টাকা মূল্যের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। গতকাল ডিএসইতে আগের দিন থেকে ১৫৫ কোটি ২৪ লাখ টাকার কম লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল ৮৭৬ কোটি ৭৫ লাখ টাকার।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ৬১ দশমিক ৭৭ পয়েন্ট। সূচকটি ১৬ হাজার ২৬২ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৩৮ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার। সিএসইতে মোট ২৩০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯২টির, দর কমেছে ৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৬১টির।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close