নিজস্ব প্রতিবেদক

  ২৯ সেপ্টেম্বর, ২০২০

মোংলা বন্দরের নিট মুনাফা ১১৫ কোটি টাকা

নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় জানানো হয়েছে, গত অর্থবছরে মোংলা বন্দর ১১৫ কোটি টাকা নিট মুনফা অর্জন করেছে। কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর-উত্তমের সভাপতিত্বে গতকাল সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ তথ্য জানানো হয় হয়। কমিটির সদস্য শাজাহান খান, রনজিত কুমার রায়, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা এতে অংশ নেন। সভায় মোংলা ও পায়রা বন্দর কর্তৃপক্ষ গৃহীত উন্নয়ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি, সমস্যা ও সমাধান সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

বন্দর কর্তৃপক্ষ গৃহীত ১০টি উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হলে বন্দরের সক্ষমতা তিন থেকে চার গুণ বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করা হয়। কমিটি গৃহীত প্রকল্পগুলো অগ্রাধিকার দিয়ে দ্রুত শেষ করার সুপারিশ করে।

সভায় দেশের প্রতিটি বন্দরে একটি করে ট্রমা সেন্টার এবং মেরিন একাডেমিতে একটি ৫ থেকে ১০ বেডের হাসপাতাল স্থাপনের ওপর গুরুত্বারোপ করা হয়। কমিটি এ বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে এটি বাস্তবায়নের সুপারিশ করে।

সভায় বিদেশ থেকে আসা জাহাজে আমদানি করা বিষাক্ত দ্রব্য খালাস করার সময় কোনো কারণে দুর্ঘটনা ঘটলে তা থেকে উদ্ধার এবং নিরাপত্তার পূর্ব প্রস্তুত হিসেবে প্রয়োজনীয় পিপিই, মাস্ক এবং আনুষঙ্গিক যন্ত্রপাতি সংগ্রহের ওপর গুরুত্বারোপ করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close