তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ০৪ জুন, ২০২৩

ভাঁজ করে রাখা যাবে গুগলের ফোন!

ফোল্ডেবল বা ভাঁজ করা ফোন উন্মুক্ত করেছে গুগল। এই পিক্সেল ফোল্ড ফোনে অনেকগুলো নতুন ফিচার রয়েছে। গুগল এক ইভেন্টে অ্যান্ড্রয়েড ১৪ উন্মুক্ত করার আভাসও দেওয়া হয়েছে। একই সঙ্গে পিক্সেল ৭এ এবং বাজেট রেঞ্জের পিক্সেল ট্যাবলেট উন্মুক্ত করা হয়েছে।

গুগল তার প্রথম ফোল্ডেবল ফোনের দাম রেখেছে ১,৭৯৯ ডলার। ফোনটি একটি ৫.৮ ইঞ্চি কমপ্যাক্ট ডিভাইস থেকে ৭.৬ ইঞ্চি ট্যাবলেটে রূপান্তরিত করা যায়, যা ইউজারদের অ্যাপ চালানো, ভিডিও গেম খেলতে, ভিডিও স্ট্রিম করতে এবং ফাইল এডিট করার জন্য একটি বড় স্ক্রিন প্রদান করছে। পিক্সেল ফোল্ডে পাওয়া দুটি স্ক্রিনই ওএলইডি প্যানেলের। যার ১২০ হার্জ রিফ্রেশ রেট রয়েছে এবং ভেতরের স্ক্রিনটি সুপার-থিন গ্লাস দিয়ে তৈরি করা হয়েছে। ফোল্ডেবল স্মার্টফোনটি টেনসর ২-এ চলে এবং ১২ জিবি র‌্যামে রয়েছে। ক্যামেরা হিসেবে এতে ট্রিপল রিয়ার ক্যামেরা রয়েছে। একটি ৪৮ মেগাপিক্সেল প্রাথমিক ক্যামেরা, একটি ১০.৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং ১০.৮ মেগাপিক্সেলের একটি ৫এক্স অপটিক্যাল জুম টেলিফটো লেন্স রয়েছে।

এর ক্যামেরা ২০এক্স পর্যন্ত সুপার রেস জুম করা যায়। এতে একটি ৯.৫ মেগাপিক্সেল ফিক্সড ফোকাস ক্যামেরা রয়েছে। ফোনটিতে একটি ৪৮২১ এমএএইচ ব্যাটারি রয়েছে। এতে পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাওয়া যায়। ফোনটি ডুয়াল-সিম সাপোর্ট করে। তবে এতে শুধু একটি ফিজিক্যাল সিম স্লট রয়েছে এবং দ্বিতীয় সিমটি ই-সিম হতে পারে। পোরসেলিন এবং ওবসিডিয়ানে ফোনটি পাওয়া যাবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close