তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ২৫ জানুয়ারি, ২০২৩

হোয়াটসঅ্যাপের ক্যামেরা হচ্ছে আরো উন্নত

প্রতি নিয়ত আপডেট হচ্ছে মেটার মালিকানাধীন হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক ফিচার যুক্ত করছে সাইটটিতে। এবার হোয়াটসঅ্যাপে ক্যামেরায় বড় পরিবর্তন নিয়ে এসেছে মেটা।

হোয়াটসঅ্যাপের ক্যামেরায় এমন ফিচার আসছে যার সাহায্যে খুব সহজেই ভিডিও রেকর্ডিং করা যাবে। একটি রিপোর্টে বলা হয়েছে, হোয়াটসঅ্যাপ তার ক্যামেরা ফিচারে এমন মোড আনতে চলেছে যার মাধ্যমে ব্যবহারকারীরা ছবি তোলা এবং ভিডিও করার অপশনের মধ্যে খুব সহজেই সুইচ করতে পারবেন।

অ্যান্ড্রয়েডের ক্ষেত্রে হোয়াটসঅ্যাপের বিটা ভার্সানে এই ফিচার আগেই চালু হয়েছে। আপাতত আইওএস ভার্সানে বিটা হোয়াটসঅ্যাপ মোডে এই ক্যামেরা ফিচার নিয়ে কাজকর্ম চলছে। আগামী দিনে একটি আপডেটেড ফিচার হিসেবে লঞ্চ হবে নতুন ক্যামেরা মোড। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ডব্লিউবিটাইনফো এমনটাই জানিয়েছে। অনুমান করা হচ্ছে এই নতুন ফিচার চালু হলে হোয়াটসঅ্যাপের ক্যামেরায় হয়তো আরও অনেক নতুন মোড বা ফিচারও চালু হবে।

বর্তমানে হোয়াটসঅ্যাপের ক্যামেরা খুললে সেটা কিছুক্ষণ ট্যাপ করে রাখলে অর্থাৎ ধরে রাখলে তারপর ভিডিও রেকর্ডিং করা যায়, যা যথেষ্টই জটিল পদ্ধতি। বিশেষ করে বড় ভিডিও রেকর্ডিংয়ের ক্ষেত্রে বেশি সমস্যা দেখা যায়। তবে নতুন ফিচার চালু হলে ক্যামেরা এবং ভিডিও মোডের মধ্যে সহজে সুইচ করা যাবে, যেমনটা ফোনের ক্যামেরা ফিচারের ক্ষেত্রে করা যায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close