তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ০১ ডিসেম্বর, ২০২২

একবার চার্জেই হেডফোন চলবে ৫০ ঘণ্টা

ভারতের বাজারে নতুন একটি হেডফোন এসেছে, যার নাম দেয়া হয়েছে নয়েজ টু। ওয়্যারলেস এই হেডফোনটি এসেছে অসংখ্য ফিচার নিয়ে। প্রস্তুতকারক প্রতিষ্ঠান নয়েজের দাবি, হেডফোনটি একবার চার্জ দিলে একটানা ৫০ ঘণ্টা পর্যন্ত চলবে।

নয়েজের এটি তৃতীয় হেডফোন। হেডফোনটি ডিজাইন করা হয়েছে এন্ট্রি লেভেল ব্যবহারকারীদের জন্য। ওয়্যারলেস হেডফোনে অ্যাকটিভ নয়েজ ক্যান্সেলেসনের মতো হাই-এন্ড ফিচার সাপোর্ট করে না। তবে ব্যবহারকারীরা ব্লুটুথের মাধ্যমে স্মার্টফোন, ট্যাবলেট এবং কম্পিউটারের সঙ্গে যুক্ত করতে পারবেন হেডফোনটি।

হেডফোনটির সবচেয়ে গুরুত্বপূর্ণ ফিচার হলো ডুয়াল পেয়ারিং মোড সাপোর্ট। এর মাধ্যমে ব্যবহারকারীরা হেডফোনটি একই সঙ্গে ফোন এবং ল্যাপটপের সঙ্গে কানেক্ট করতে পারবেন।

এতে ব্যবহার করা হয়েছে প্লাস্টিক বডি। এর ফলে এটি পরা আরামদায়ক। লম্বা সময় ধরে এই হেডফোন পরে থাকলেও কোনো আসুবিধা হবে না। তবে প্লাস্টিকের বডি হওয়ার জন্য এই ওয়্যারলেস হেডফোন ততটা মজবুত নয়। এই ওয়্যারলেস হেডফোনে ব্যবহার করা হয়েছে চারটি প্লে মোড। এর মধ্যে রয়েছে ব্লুটুথ, অটঢ, এসডি কার্ড এবং এফএম।

এতে দেয়া হয়েছে ওয়াটার রেজিস্ট্যান্স ওচঢ৫ রেটিং। অর্থাৎ ইউজাররা যখন ওয়ার্কআউট করবেন, তখন ঘাম হলেও নষ্ট হওয়ার কোনো ভয় নেই। এই ওয়্যারলেস হেডফোনের চার্জিংয়ের জন্য ব্যবহার করা হয়েছে টাইপ-সি পোর্ট।

ভারতে বোল্ড ব্ল্যাক, কাম হোয়াইট এবং সেরেন ব্লু রঙের বিকল্পে নয়েজ টু হেডফোনটি পাওয়া যাবে। দাম থাকছে মাত্র ১ হাজার ৪৯৯ টাকা। জনপ্রিয় অনলাইন ই-কমার্স সাইট অ্যামাজন, ফ্লিপকার্ট থেকে কিনতে পারবেন হেডফোনটি।

সূত্র: গিজমোচায়না

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close