তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ২৯ নভেম্বর, ২০২২

গুগল ক্রোমের কালার ও থিম পরিবর্তন করবেন যেভাবে

ওয়েব সার্চিংয়ের ক্ষেত্রে সেবচেয়ে বেশি ব্যবহৃত হয় গুগল ক্রোম ব্রাউজার। সহজেই ব্যবহারযোগ্য, দ্রুত ও নিরাপত্তার জন্য এটি সারা বিশ্বেই জনপ্রিয়। তবে অনেক ব্যবহারকারীই জানেন না, ব্রাউজারটির কালার ও থিম পরিবর্তন করেও ব্যবহার করা যায়। কেউ কেউ চাইলে নিজের পছন্দ মতো ট্যাবের কালার পরিবর্তন করতে পারবেন। আসুন জেনে নিই কালার ও থিম পরিবর্তন করার কৌশল-

প্রথমে ডেস্কটপে গুগল ক্রোম ব্রাউজার চালু করেন। এরপর স্ক্রিনের নিচে ডানদিকের ওপরে ‘কাস্টমাইজড ক্রোম’ ট্যাবে ক্লিক করুন। কালার ও থিম ট্যাবে ক্লিক করুন। এখান থেকে কালার নির্বাচন করুন ও সিলেক্ট বাটনে ক্লিক করুন।

ব্যবহারকারীরা চাইলে নিজের বা অন্যের ছবি ব্যবহার করেও ট্যাবের কালার পরিবর্তন করতে পারবেন। এ জন্য আগের মতোই কম্পিউটারে ক্রোম ব্রাউজার চালু করেন। এরপর উপরের নতুন ট্যাবে (+) ক্লিক করুন। এরপর একটি উইন্ডো আসবে। এখান থেকে নিচে কাস্টমাইজড বাটনে ক্লিক করুন। এখান থেকে ব্যাকগ্রাউন্ড ট্যাবে যান। তারপর ডেস্কটপ থেকে ফটো নির্বাচন করে সাবমিট বাটন চাপুন।

কম্পিউটার দিয়ে গুগল ক্রোমের কালার ও থিম পরিবর্তন করলেও মোবাইলের অ্যাপে ব্যবহার করা যাবে। এজন্য আলাদা সেট করতে হবে না। স্বয়ংক্রিয়ভাবে ব্যবহারকারীদের মোবাইল অ্যাপেও এটি কাস্টমাইজড হয়ে যাবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close