তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ২৫ সেপ্টেম্বর, ২০২২

১৫ ধরনের ক্লাউড সেবা আনছে হুয়াওয়ে

হুয়াওয়ে ক্লাউড বিশ্বব্যাপী ১৫টির বেশি উদ্ভাবন উন্মোচন করবে; যার মধ্যে রয়েছে ক্লাউড নেটিভ, আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (এআই) ডেভেলপমেন্ট, ডাটা গভর্ন্যান্স, ডিজিটাল কনটেন্ট, সফটওয়্যার ডেভেলপমেন্ট এবং ম্যাক্রোভার্স এপিএএএস (অ্যাপ্লিকেশন প্ল্যাটফর্ম অ্যাজ আ সার্ভিস)।

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে সম্প্রতি অনুষ্ঠিত ‘হুয়াওয়ে কানেক্ট-২০২২’ শীর্ষক সম্মেলনে এ ঘোষণা দেন হুয়াওয়ের রোটেটিং চেয়ারম্যান কেন হু। ‘আনলিশ ডিজিটাল’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপনকালে তিনি বলেন, প্রতিষ্ঠানগুলোর উচিত নিজেদের উন্নয়ন ত্বরান্বিত করতে ক্লাউডের ব্যবহার বাড়ানো, কারণ ডিজিটাল স্মার্ট প্রযুক্তিই হবে আগামীর ভবিষ্যৎ। ক্লাউডে ইতোমধ্যে ২৪০টির বেশি সেবা অন্তর্ভুক্ত করা হয়েছে। এছাড়া হুয়াওয়ে ক্লাউডে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (এআই), অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট, বিগ ডাটা টেকনোলজিস এবং বিভিন্ন রকম ডেভেলপমেন্ট টুলসের ব্যবহার নিশ্চিত করতে ৫০ হাজারের বেশি অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস (এপিআই) ব্যবহার করা হয়েছে।

অনুষ্ঠানে হুয়াওয়ে ক্লাউডের সিইও ঝাং পিং’আন ইন্দোনেশিয়া ও আয়ারল্যান্ডে নতুন ক্লাউড অঞ্চল উন্মোচনের পরিকল্পনা ঘোষণা করেন, পাশাপাশি তিনি গো ক্লাউড, গো গ্লোবাল ইকোসিস্টেম প্ল্যান উন্মোচন করেন। তিনি বলেন, এ বছরের শেষ নাগাদ হুয়াওয়ে ক্লাউড ১৭০টির বেশি দেশের ২৯টি অঞ্চল ও ৭৫টি জোনে (অ্যাভেইলেবিলিটি জোন) সেবাদানের বিষয়টি নিশ্চিত করবে। ইভেন্টে ‘গো ক্লাউড, গো গ্লোবাল’ পরিকল্পনাটি উন্মোচন করেন ঝাং পিং’আন। তিনি বলেন, হুয়াওয়ে ক্লাউড ‘এভরিথিং অ্যাজ আ সার্ভিস’ প্রতিপাদ্যকে বিবেচনায় রেখে নিজেদের প্রযুক্তি ও সল্যুশনের মাধ্যমে গ্লোবাল ইকোসিস্টেম গড়ে তুলতে ১৭০টির বেশি দেশে নিজেদের সেবাদানের তথ্য শেয়ার করবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close