তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ১১ আগস্ট, ২০২২

আরো আকর্ষণীয় হচ্ছে ইনস্টাগ্রাম রিলস

দিন দিন জনপ্রিয়তার শিখরে উঠছে ইনস্টাগ্রাম রিলস। নকুন প্রজন্ম এখন ঝুঁকছে রিলসের দিকে। এর মাধ্যমে নিজের পছন্দমতো তৈরি করা ভিডিও পোস্ট করে সামাজিক যোগাযোগমাধ্যমে নজরকাড়া যায় দ্রুত। এবার রিলস ব্যবহারের অভিজ্ঞতা আরো আকর্ষণীয় হবে। এমনটাই জানিয়েছে ইনস্টাগ্রাম। রিলস পোস্টের ক্ষেত্রে আরো বেশি সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

রিলসে সাধারণত ৯০ সেকেন্ড পর্যন্ত ভিডিও আপলোড করা যায়। তবে এবার ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে, ১৫ মিনিটের কম যেসব ভিডিও ইনস্টাগ্রামে আপলোড করা হয়, তা এবার সরাসরি শেয়ার করা যাবে রিলসেও। শিগগির এই ফিচারটি চালু হবে।

ফেসবুকের পক্ষে থেকে বলা হয়েছে, আমরা চাই ব্যবহারকারীরা যেন খুব সহজেই নিজেদের নতুন নতুন চিন্তা-ভাবনা, প্রতিভা এই প্ল্যাটফর্মে তুলে ধরতে পারে। সেই কারণেই এডিট ও শেয়ারের ক্ষেত্রে আমরা নতুন ফিচার যোগ করছি। ফোন থেকেই ব্যবহার করা যাবে ফিচারগুলো। ফেসবুকের চেয়েও নতুন প্রজন্মের কাছে বেশি আকর্ষণীয় প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। অনেকেই মনে করেন, এখানে ছবি ও ভিডিও পোস্ট করা তুলনামূলক বেশি নিরাপদ। জানা গেছে, গ্রিন স্ক্রিন, হোরাইজন্টাল অথবা ভার্টিক্যালি ভাগ করা স্ক্রিন অথবা পিকচার-টু-পিকচার রিয়েকশন দেওয়ার মতো ফিচারও যুক্ত করা হচ্ছে রিলসে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close