তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ৩০ জুন, ২০২২

আইফোনে ছবি বা ভিডিও পাঠানোর তালিকা মুছবেন যেভাবে

আইফোন থেকে কাউকে ছবি, ভিডিও, লিংক বা কোনো কিছু পাঠালেই প্রাপকের ঠিকানা স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষণ হয়ে যায়। এসব ঠিকানা কাজে লাগিয়ে ছবি, ভিডিও বা লিংক বিনিময়ের সময় প্রস্তাবিত তালিকা প্রদর্শন করে অ্যাপল। যেসব ব্যক্তিকে ছবি, ভিডিও বা লিংক বেশি পাঠানো হয়েছে, তাদের নাম তালিকার ওপরে দেখা যায়।

তালিকায় থাকা নামের পাশে ক্লিক করে ছবি বা ভিডিও দ্রুত পাঠানো যায়। কিন্তু এতে সমস্যাও রয়েছে। কারণ সহকর্মী বা পরিবারের সদস্যরা ছবি বা ভিডিও পাঠানোর ঠিকানা দেখে আপনার ওপর বিরক্ত হতে পারেন। অনেক সময় তথ্যের নিরাপত্তা নিয়েও জটিলতা তৈরি হয়। ছবি, ভিডিও বা লিংক পাঠানোর প্রস্তাবিত তালিকা থেকে নির্দিষ্ট ব্যক্তির নাম মুছে ফেলা যায়।

ছবি বা ভিডিও পাঠানোর তালিকা থেকে নির্দিষ্ট ব্যক্তির নাম মুছে ফেলার জন্য Photos অ্যাপ থেকে ছবি বা ভিডিও চালু করতে হবে। এবার নিচের শেয়ার আইকনে (তির চিহ্ন বক্স) ট্যাপ করলেই প্রস্তাবিত শেয়ারিং তালিকায় থাকা ব্যক্তিদের নাম দেখা যাবে। প্রস্তাবিত শেয়ারিং তালিকা থেকে কোনো ব্যক্তির নাম ও পরিচয় মুছে ফেলতে হলে প্রথমেই তা নির্বাচন করতে হবে। এবার নামটি চেপে ধরলেই Suggest Less থাম্বস ডাউন আইকন দেখা যাবে। আইকনটিতে ক্লিক করলেই সেই ব্যক্তির নাম তালিকা থেকে মুছে যাবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close