তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ১৮ মে, ২০২২

ব্লুটুথ কলিংয়ের সুবিধা পাবেন স্মার্টওয়াচে

স্মার্টওয়াচের বাজারে যে কয়েকটি পরিচিত সংস্থা রয়েছে তার মধ্যে বোট অন্যতম। ভারতীয় এই জনপ্রিয় স্মার্টওয়াচ এবং অডিও ডিভাইস প্রস্তুতকারক সংস্থা বাজারে আনতে চলেছে নতুন একটি স্মার্টওয়াচ। যার নাম বোট ওয়াচ প্রিমিয়া। সম্প্রতি ই-কমার্স সাইট অ্যামাজনের লিস্টিংয়ে ঘড়িটিকে দেখা গেছে। অ্যামাজনের ল্যান্ডিং পেজ থেকে স্মার্টওয়াচটির কিছু স্পেসিফিকেশন এবং ফিচার সামনে এসেছে। আপকামিং স্মার্টওয়াচটি সংস্থার প্রথম স্মার্টওয়াচ যাতে বিল্ট-ইন স্পিকার এবং ব্লুটুথ কলিং ফিচার থাকছে।

স্মার্টওয়াচটি গোলাকৃতির অ্যামোলেড ডিসপ্লের সঙ্গে আসছে। যার স্ক্রিনসাইজ ১.৩৯ ইঞ্চি এবং রেজিলিউশন ৪৫৪x৪৫৪ পিক্সেল। এ ছাড়াও ব্যবহারকারী যেন নিজের পছন্দমতো ওয়াচফেস বদলাতে পারেন, এজন্য এতে ১০০টি কাস্টমাইজেবল ওয়াচফেস উপলব্ধ হবে। মেটালিক ডিজাইনের এই স্মার্টওয়াচটির ডানদিকে থাকবে দুটি ফিজিক্যাল বাটন। পানি এবং ধুলা থেকে সুরক্ষা দিতে একটি থকছে IP67 রেটিং। ব্যবহারকারীর স্বাস্থ্যের খেয়াল রাখতে এতে থাকবে হার্ট রেট মনিটর, SpO2 সেন্সর এবং স্লিপ ট্র্যাকার। ডেইলি অ্যাকটিভিটি ট্র্যাকার হিসেবে এতে একাধিক স্পোর্টস মোড উপস্থিত। এর মধ্যে থাকবে কাস্টম ফিটনেস প্ল্যান, ফিটনেস বডিস এবং ওয়েলনেস ক্রিউ। ঘড়িটি গুগল ফিট এবং অ্যাপল হেলথ অ্যাপ সাপোর্ট করবে।

ওয়্যারেবলটিতে ব্লুটুথ কলিং ফিচার সাপোর্ট করবে। তাই এতে থাকবে ইনবিল্ট স্পিকার এবং মাইক্রোফোন। সঙ্গে এটি গুগল এবং সিরি ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্টসহ আসছে। নতুন এই ঘড়িটি স্মার্টফোনের আপডেট এবং নোটিফিকেশন জানান দেবে। এমনকি এর মাধ্যমে ফোনের মিউজিক নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। ঘড়িটির একবার চার্জে সাতদিন পর্যন্ত চলবে। ব্লুটুথ কলিং ফিচার অন থাকলে এটি ৪৮ ঘণ্টা পাওয়ার ব্যাকআপ দিতে পারবে। ঘড়িটির দাম সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। তবে অ্যামাজনের ল্যান্ডিং পেজের তথ্য অনুযায়ী নতুন স্মার্টওয়াচটি ব্লু এবং ব্ল্যাক এই দুটি কালার অপশনে পাওয়া যাবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close