তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ২৫ জানুয়ারি, ২০২২

এসএমই ই-ডেটাবেইসের কার্যক্রম শুরু

এটুআইয়ের সহযোগিতায় দেশব্যাপী এসএমই ই-ডেটাবেইস তৈরি করছে এসএমই ফাউন্ডেশন। এই ই-ডেটাবেইস নিবন্ধিত হলে সহজে সেবা পাবেন ক্ষুদ্র উদ্যোক্তারা। http://www.smef.nise.gov.bdএই ওয়েব লিংকে লগইন করে একজন উদ্যোক্তা নিজে/ইউনিয়ন ডিজিটাল সেন্টারের সহায়তায়/এসএমই ক্লাস্টার অ্যাসোসিয়েশনের মাধ্যমে এসএমই ই-ডেটাবেইসের জন্য নিজেদের তথ্য আপলোড করতে পারবেন। ই-ডেটাবেইস তৈরি কার্যক্রমের অংশ হিসেবে গত বৃহস্পতিবার প্রাথমিকভাবে ঢাকার শ্যামপুর, বগুড়ার আদমদীঘি, পিরোজপুরের নেছারাবাদ ও কিশোরগঞ্জের ভৈরব- দেশের চারটি উপজেলা/থানায় পাইলট কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

এসএমই ফাউন্ডেশনের চেয়ারপারসন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। স্বাগত বক্তব্য দেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. মফিজুর রহমান এবং শুভেচ্ছা বক্তব্য দেন এটুআইয়ের প্রকল্প পরিচালক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘নিয়মিত হালনাগাদকৃত ডেটাবেইজ না থাকার ফলে আমাদের প্রায়ই সিএমএসএমই খাত নিয়ে নানা রকম নীতিগত সিদ্ধান্ত গ্রহণে বেগ পেতে হতো। এসএমই উদ্যোক্তাদের প্রশিক্ষণ, তহবিলের জোগান এবং ব্যবসার বিভিন্ন সেবা দেওয়া নিশ্চিত করতে একসঙ্গে কাজ করতে পারে এসএমই ফাউন্ডেশন ও আইসিটি বিভাগ।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close