তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ২০ অক্টোবর, ২০২১

ডুয়াল ব্যান্ড রাউটার আনছে ওয়ালটন

ডুয়াল ব্যান্ডের ১২০০ এমবিপিএস নতুন ওয়াই-ফাই রাউটার বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে দেশীয় প্রযুক্তিপণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। তরঙ্গ ব্র্যান্ডের প্যাকেজিংয়ে ডব্লিউআর১৪ মডেলের এই রাউটারটির প্রধান বৈশিষ্ট্য গিগাবিট ইথারনেট পোর্ট, ৪টি হাই-পারফরম্যান্স এন্টেনা এবং ওয়াইড এরিয়া কাভারেজ। রাউটারটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২,৭৫০ টাকা।

বিগত বছরগুলোতে বাংলাদেশ হয়ে উঠেছে প্রযুক্তিনির্ভর। ব্যবহার বেড়েছে ইন্টারনেটের। সেই সঙ্গে সমানুপাতিক হারে বেড়েছে তারবিহীন ওয়াই-ফাই প্রযুক্তির ডিভাইস রাউটারের। বাজারে বেশ কিছু বহুজাতিক প্রতিষ্ঠানের বিভিন্ন মূল্যের রাউটার পাওয়া যাচ্ছে। দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটনও এই ধারাবাহিকতায় গত বছর সিঙ্গেল ব্যান্ডের ৩০০ এমবিপিএস দুটি মডেলের রাউটার বাজারে ছাড়ে। যা ইতোমধ্যে প্রাহকদের কাছে জনপ্রিয়তা পেয়েছে। কিন্তু গ্রাহকদের চাওয়া ছিল আরো উন্নত প্রযুক্তির ডুয়াল ব্যান্ড রাউটারের। সেই চাহিদা পূরণেই এবার নতুন মডেলের রাউটার আনছে দেশীয় এই প্রতিষ্ঠান।

ওয়ালটন রাউটার এবং নেটওয়ার্ক অ্যাকসেসরিজের প্রোডাক্ট ম্যানেজার মো. শাহাদাত হোসাইন জানান, নতুন আসা ডুয়াল ব্যান্ডের রাউটারটিতে রয়েছে অত্যাধুনিক মাল্টি-ইউজার, মাল্টি-ইনপুট মাল্টি-আউটপুট প্রযুক্তি, যার ফলে একসঙ্গে অনেকগুলো ডিভাইস এর নেটওয়ার্কে সংযুক্ত থাকতে পারবে। এছাড়া গিগাবিট ইথারনেট পোর্ট থাকায় রাউটারটি প্রতিটি কানেক্টেড ডিভাইসে উচ্চগতি সরবরাহ করতে সক্ষম। এর অ্যাডভান্সড বিমফোর্মিং প্রযুক্তির কল্যাণে ব্যবহারকারীরা পাবেন সুনির্দিষ্ট ডিভাইসে বেটার ওয়্যারলেস রিসেপশান।

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর প্রকৌশলী মোহাম্মদ লিয়াকত আলী বলেন, ওয়ালটন গ্রাহকদের চাহিদাকেই সবসময় প্রাধান্য দেয়। করোনা মহামারির মধ্যে ইন্টারনেট, ওয়াই-ফাই-এর ব্যবহার অনেক বেড়েছে। এই চাহিদা পূরণ করতেই আমরা রাউটারসহ সব নেটওয়ার্ক অ্যাকসেসরিজ ডেভেলপমেন্টে আরো বেশি কাজ করছি। সামনে অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন বিভিন্ন ধরনের নেটওয়ার্ক অ্যাকসেসরিজ আনার পরিকল্পনা রয়েছে।

উল্লেখ্য, বর্তমানে নানা মডেল ও ফিচারের ডেস্কটপ, ল্যাপটপ, অল-ইন-ওয়ান পিসি, মনিটর, ট্যাব, কিবোর্ড, মাউস, পেন ড্রাইভ, ইয়ারফোন, ইউপিএস, ইউএসবি হাব, কার্ড রিডার, স্পিকার, এসএসডি, এক্সটারর্নাল এসএসডি, র‌্যাম, পিসিবিএ, মেমোরি কার্ড, প্রজেক্টর, ডিজিটাল রাইটিং প্যাড ইত্যাদি উৎপাদন ও বাজারজাত করছে ওয়ালটন। খুব শিগগিরই অ্যাকসেস কন্ট্রোল ডিভাইস, প্রিন্টার, নেটওয়ার্কিং সুইচ, ওয়েবক্যাম ইত্যাদি পণ্যও বাজারে ছাড়বে ওয়ালটনের কম্পিউটার বিভাগ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close