তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ০৯ মার্চ, ২০২১

কিউঅ্যান্ডএ ফিচার টিকটকে এলো

ভিডিও নির্মাতা ও দর্শকদের মধ্যে যোগাযোগ বাড়াতে চাইছে টিকটক। এ কাজের জন্য নতুন ফিচার নিয়েও এসেছে সেবাটি। এখন থেকে ভিডিও নির্মাতাদের উদ্দেশে সরাসরি প্রশ্ন ছুড়তে পারবেন ব্যবহারকারীরা। ভিডিওতে মন্তব্যকে ‘কিউঅ্যান্ডএ’ বা প্রশ্নোত্তর হিসেবে উপস্থাপন করতে পারবেন ব্যবহারকারীরা। পরে মন্তব্য অংশে ‘প্রশ্ন’ হিসেবে লেবেল থাকবে সেগুলোয়।

‘এতে করে একজন নির্মাতার পক্ষে দ্রুত শনাক্ত করা এবং ভিডিওর মন্তব্য অংশে থাকা প্রশ্নের উত্তর দেওয়া সম্ভব হবে।’ গত বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেছে টিকটক। প্রশ্নোত্তরের এই ফিচার টিকটকে কথোপকথনের একটি গুরুত্বপূর্ণ অংশ। সিয়াসাত ডেইলির এক প্রতিবেদন বলছে, নির্মাতারা মন্তব্যেই উত্তর দিতে পারবেন বা ভিডিও উত্তর পাঠাতে পারবেন। এ ছাড়াও কিউঅ্যান্ডএ মন্তব্য স্টিকার জুড়ে দিতে পারবেন। নতুন ভিডিওর সঙ্গে আসল ভিডিওর লিংক করে রাখা হবে। প্রি-রেকর্ডেড এবং লাইভ দুই ধরনের ভিডিওতেই পাওয়া যাবে ফিচারটি।

কিউঅ্যান্ডএ প্রোফাইল লিংক নির্মাতাদের প্রোফাইল বায়োতে যোগ করে দেবে বলেও জানিয়েছে টিকটক। প্রোফাইল বায়ো হচ্ছে সব প্রশ্ন উত্তরের জন্য পৃথক একটি কিউঅ্যান্ডএ পেজ। ব্যবহারকারীরা ওখানে আগেই যে প্রশ্নগুলো করা হয়েছে এবং যে উত্তর এসেছে তা ব্রাউজ করে দেখতে পারবেন। ক্রিয়েটর অ্যাকাউন্টধারী ব্যবহারকারীরা ভিডিও কিউঅ্যান্ডএ ফিচারটি পাচ্ছেন বলেই উল্লেখ করেছে টিকটক।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close