কুবি প্রতিনিধি

  ২৫ জুন, ২০২৪

অর্ধদিবস কর্মবিরতি পালন করবে কুবি শিক্ষক সমিতি

বৈষম্যমূলক পেনশন স্কিম প্রত্যাহার, সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের নির্দেশনা মোতাবেক সারা দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের মতো আগামী ২৫, ২৬ ও ২৭ জুন অর্ধদিবস কর্মবিরতি করবে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতি।

গতকাল সোমবার মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবু তাহের। তিনি বলেন, ‘কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক আমরা ২৫ জুন সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি পালন করব।

পরীক্ষাগুলো কর্মবিরতির আওতামুক্ত থাকবে।’ উল্লেখ্য, প্রত্যয় স্কিম নিয়ে জারি করা প্রজ্ঞাপন ও অর্থ মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী আগামী ১ জুলাই বা তারপর স্বশাসিত, স্বায়ত্তশাসিত, রাষ্ট্রায়ত্ত, সংবিধিবদ্ধ বা সমজাতীয় সংস্থার চাকরিতে যারা যোগদান করবেন, তাদের বাধ্যতামূলকভাবে সর্বজনীন পেনশন ব্যবস্থায় প্রত্যয় স্কিমে যুক্ত করা হবে। স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান হিসেবে দেশের বিশ্ববিদ্যালয়গুলো এর অন্তর্ভুক্ত হবে। এছাড়া ২০২৫ সাল থেকে সরকারি কর্মকর্তারা এ পেনশনের অন্তর্ভুক্ত থাকবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close