নিজস্ব প্রতিবেদক

  ০২ এপ্রিল, ২০২৩

বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন হয় দেশ : ডেমোক্রেটিক পার্টি

ডেমোক্রেটিক পার্টির ঢাকা মহানগর শাখার উদ্যোগে স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা ও ইফতারের আয়োজন করা হয়েছে। শুক্রবার (৩১ মার্চ) রাজধানীতে ইস্টার্ন প্লাজায় পার্টির কার্যালয়ে এই অলোচনা সভা হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে সাবেক সচিব ও নর্থবেঙ্গল ডেভেলপমেন্ট কাউন্সিলের চেয়ারম্যান ড. মো. মজিবুর রহমান বলেন, ১৯৭১-এর যুদ্ধে বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা অর্জন হয়। তিনি আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন প্রজন্মকে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন। আমার তার এই আহ্বান সমর্থন করছি। এছাড়াও তিনি ডেমোক্রেটিক পার্টিকে নিবন্ধন দেওয়ার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছেন।

আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে ডেমোক্রেটিক পার্টির কেন্দ্রীয় আহ্বায়ক এস এম আশিক বিল্লাহ বলেন, বঙ্গবন্ধু ছিলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি তাকে অনুসরণ করতে পারলে স্মার্ট বাংলাদেশ গড়া সহজ হবে। তিনি আরো বলেন, সংবিধানের আলোকে স্বচ্ছ ও গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশনের চাহিদা মোতাবেক অর্থ বরাদ্দের জন্য সরকারের প্রতি বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ডেমোক্রেটিক পার্টি ঢাকা মহানগরের আহ্বায়ক মো. তাজুল ইসলাম বলেন, পাকিস্তানি শাসকের সঙ্গে দীর্ঘ ২৩ বছর লড়াইয়ের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে তৎকালীন সাড়ে ৭ কোটি মানুষ ঐক্যবদ্ধ হয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। ৩০ লাখ মানুষের জীবন উৎসর্গ ও ২ লাখ মা-বোনের সতিত্ব হরণ হয়। আমরা স্বাধীনতা লাভ করি। আমরা স্বাধীনতার চেতনা ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির পক্ষে। আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ শিক্ষা পর্যবেক্ষক সোসাইটির চেয়ারম্যান অধ্যক্ষ এম শরিফুল ইসলাম, স্মার্ট করপোরেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. জাফর আলী, লেখক শাহ্ ওয়ালী উল্লাহ ফরহাদ। সভা সঞ্চালনা করেন ডেমোক্রেটিক পার্টি ঢাকা মহানগরের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট সরদার মো. শাহ্ আলম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য মো. এনায়েত কবীর, ঢাকা জেলার আহ্বায়ক আমেনা খানম, ঢাকা মহানগরের সদস্য মো. শাহজাহান সিরাজ, তাইফুর রহমান রাহী, মতিউর রহমান জিসান, এস এম খাইরুজ্জামান, সাহিনুর আক্তার বৃষ্টি, জান্নাতুল ফেরদৌস কাজল, মো. সেলিম মিয়া, শ্রী নন্দলাল দেব অধিকারী ও রাবেয়া শেখসহ অন্যরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close