পিরোজপুর প্রতিনিধি

  ০১ এপ্রিল, ২০২৩

পিরোজপুরে গণপিটুনিতে চোর নিহত

পিরোজপুরের সদর উপজেলার বাদুরা গ্রামে গণপিটুনিতে কবির মৃধা (৩৭) নামের এক যুবক নিহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে চোর সন্দেহে তাকে গণপিটুনি দেয় এলাকাবাসী। শুক্রবার (৩১ মার্চ) সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত কবির মৃধা বাদুরা গ্রামের কাদের মৃধার ছেলে। পুলিশ ও স্থানীয় লোকজনের দাবি, কবির মৃধা এর আগেও চুরির সঙ্গে জড়িত ছিলেন।

পুলিশ ও গ্রামের লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, গতকাল দিনগত রাত ৩টার দিকে কবির মৃধা কৌশলে পনির মৃধার ঘরের দরজার ছিটকিনি খুলে চুরির উদ্দেশ্যে ভেতরে ঢোকেন। ঘরে চোরের উপস্থিতি টের পেয়ে পনির মৃধা ও তার স্ত্রীর ঘুম ভেঙে যায়। এ সময় স্বামী-স্ত্রী মিলে কবির মৃধাকে জড়িয়ে ধরলে তাদের মধ্যে ধস্তাধস্তি হয়। এতে কবির নিজেকে রক্ষার জন্য পনির ও তার স্ত্রী সাহিদাকে কামড়ে দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে পনিরের চিৎকার শুনে প্রতিবেশীরা ছুটে এসে কবিরকে ধরে ফেলেন। পরে স্থানীয় লোকজন কবিরকে দড়ি দিয়ে বেঁধে বেধড়ক মারধর করেন।

পনির মৃধা বলেন, ‘চোরের সঙ্গে ধস্তাধস্তির সময় সে (কবির) আমার হাতে ও আমার স্ত্রীর ঘাড়ের বাঁ দিকে কামড় দিয়ে গুরুতর জখম করেন। এ সময় চোর চোর বলে চিৎকার করলে সে বলতে থাকেন ‘তোরা চাকু লইয়া আও (আসো) না। আমারে ধরে ফেলছে।’ কিন্তু বাইরে থাকা অন্য চোরেরা ততক্ষণে পালিয়ে যান। এ সময় আমাদের চিৎকার শুনে প্রতিবেশীরা এগিয়ে এসে চোরকে ধরে বেঁধে ফেলেন।’ খবর পেয়ে সকাল ৯টার পর গ্রামপুলিশ ও স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য ঘটনাস্থলে যান। পরে তারা কবির মৃধাকে উদ্ধার করে সকাল সাড়ে ১০টার দিকে পিরোজপুর সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসক কবির মৃধাকে মৃত ঘোষণা করেন।

পিরোজপুর সদর হাসপাতালের চিকিৎসক সাকিল সরোয়ার বলেন, আজ (গতকাল) সকাল সাড়ে ১০টার দিকে কবির মৃধা নামের এক ব্যক্তিকে হাসপাতালে মৃত অবস্থায় নিয়ে আসা হয়। হাসপাতালে আনার আগেই ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। পিরোজপুর সদর উপজেলার শংকরপাশা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান তোফাজ্জেল হোসেন মল্লিক বলেন, ঘটনার খবর পেয়ে গ্রামপুলিশ ও জনপ্রতিনিধি ঘটনাস্থলে যান। এর আগেও কবির মৃধা গ্রামের বিভিন্ন চুরিতে জড়িত ছিলেন। তার বিরুদ্ধে চুরি করার অভিযোগ আছে। পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আ জ ম মাসুদুজ্জামান বলেন, খবর পেয়ে হাসপাতাল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। নিহত কবির মৃধা চোর ছিলেন। ঘটনাস্থল থেকে চুরির কাজে ব্যবহৃত সরঞ্জাম জব্দ করা হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close