নিজস্ব প্রতিবেদক

  ২৯ মার্চ, ২০২৩

আরাভ খানের বিরুদ্ধে অস্ত্র মামলার সাক্ষীদের জবানবন্দি রেকর্ড

রবিউল ইসলাম ওরফে আরাভ খানের বিরুদ্ধে দায়ের করা অস্ত্র মামলার তদন্ত কর্মকর্তাসহ বাদী পক্ষের সব সাক্ষীর জবানবন্দি রেকর্ড করেছে ঢাকার একটি ট্রাইব্যুনাল। মঙ্গলবার ঢাকার বিশেষ ট্রাইব্যুনাল-১৪-এর বিচারক মুরশিদ আহমেদ মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক শেখ হাসান মুহাম্মদ মোস্তফা সারওয়ারের জবানবন্দি রেকর্ড করেন। এর মধ্য দিয়ে মামলায় সাক্ষীদের জবানবন্দি রেকর্ড সম্পন্ন হয়। এরপর বিচারক মামলায় যুক্তিতর্কের জন্য ১৩ এপ্রিল দিন ধার্য করেন। এর আগে মামলার বাদীসহ আরো ৯ জন সাক্ষীর জবানবন্দি রেকর্ড করেন ট্রাইব্যুনাল।

পুলিশ ইন্সপেক্টর হত্যা মামলার আসামি রবিউল ইসলাম এখন দুবাইয়ে অবস্থান করছেন।

দেশ থেকে ভারতে পালিয়ে গিয়ে তিনি আরাভ খান নাম ধারণ করে পাসপোর্ট তৈরি করেন। তার বিরুদ্ধে অস্ত্র মামলাও আছে।

মামলার এজাহারে বলা হয়, ২০১৫ সালের ২৮ জানুয়ারি আরাভ খান অস্ত্রের মুখে টাকা আদায়ের জন্য মগবাজারে তার শ্বশুর সেকেন্দার আলীর বাসায় যান। কিন্তু আরাভ খানকে বাড়ির সামনে থেকে গ্রেপ্তার করে রমনা থানা পুলিশ। তার কাছ থেকে একটি রিভলবারও উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় তার বিরুদ্ধে রমনা থানায় অস্ত্র আইনে মামলা হয়। তদন্ত শেষে একই বছরের ১ মার্চ তার বিরুদ্ধে অভিযোগ গঠন করে ডিবি। গত ১০ মে তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ট্রাইব্যুনাল।

আরাভ খান ২০১৮ সালের ১৪ মার্চ উচ্চ আদালত থেকে জামিন পেয়ে আত্মগোপনে চলে যান। ওই মামলায় ট্রাইব্যুনাল তাকে ‘পলাতক’ ঘোষণা করে এবং একই বছরের ২৪ অক্টোবর তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

সম্প্রতি দুবাইয়ে একটি জুয়েলারির দোকান চালু করে আলোচনায় আসেন আরাভ খান। তার বিরুদ্ধে রেড অ্যালার্ট জারি করেছে ইন্টারপোল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close