ক্রীড়া প্রতিবেদক

  ১৯ মার্চ, ২০২৩

অনূর্ধ্ব-১৯

বাংলাদেশের শোচনীয় পরাজয়

প্রতিপক্ষ বোলারদের মোকাবিলা করার যেন কোনো পথই জানা ছিল না বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটসম্যানদের। একের পর এক উইকেট হারিয়ে একশর আগে গুটিয়ে গেছে তারা। অল্প রানের লক্ষ্য তাড়ায় রেকর্ড গড়া জয় তুলে নিল আফগানিস্তানের যুবারা। আবু ধাবিতে শনিবার ত্রিদেশীয় সিরিজের প্রথম যুব ওয়ানডেতে ৭ উইকেটে জিতেছে আফগানরা। বাংলাদেশের ইনিংস ৭৫ রানে গুঁড়িয়ে ৫৯ বলেই জয়ের বন্দরে পৌঁছে যায় তারা। আগামীকাল সোমবার শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।

যুব ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে যা দ্রুততম জয়ের রেকর্ড। আগেরটি ছিল ভারতের, ২০১৫ সালে বাংলাদেশকে ১১৬ রানে থামিয়ে ৮১ বলে জিতেছিল তারা। আফগানদের বিপক্ষে বাংলাদেশের এটি যৌথভাবে সর্বনিম্ন স্কোর, আগেরটি ছিল ২০১৭ সালে। যুব ওয়ানডেতে সব মিলিয়ে ৭৫ রানের চেয়ে কমে অলআউট হয়েছে বাংলাদেশ তিনবার। সর্বনিম্ন ৩৪, ২০০৩ সালে ভারতের বিপক্ষে। জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং নেওয়া বাংলাদেশের হয়ে দুই অঙ্কে যেতে পেরেছেন স্রেফ দুইজন। সর্বোচ্চ ১৬ রান ওপেনার আশিকুর রহমান শিবলির। প্রতিপক্ষকে দ্রুত গুটিয়ে দেওয়ার পথে আফগানদের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন বশির আহমাদ। তিনটি নেন কামরান হোটাক। শাহরিয়ার সাকিবকে বোল্ড করে বাংলাদেশ শিবিরে প্রথম আঘাত হানেন বশির। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। ৩০ রানে পড়ে তাদের ৫ উইকেট।

আগের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজে ৯৮ রান করা শিহাব জেমস এদিন খুলতে পারেননি রানের খাতা। গত বুধবার ওই ম্যাচে ৪৮ রান করা পারভেজ জীবন যেতে পারেননি দুই অঙ্কে। অনেকটা সময় উইকেটে কাটিয়ে হাল ধরার চেষ্টা করা ওয়াসি সিদ্দিক ১২ রান করতে খেলেন ৪২ বল। রান তাড়ায় প্রথম ওভারে আফগান শিবিরে ছোবল দেন বর্ষণ। শূন্য রানে ফেরান হেজবুল্লাহ দোরানিকে। নিজের দ্বিতীয় ওভারে জোড়া শিকার ধরেন এই বোলার। সুলিমান আরবজাইকে কট বিহাইন্ড করার পরের বলে সাজঘরে পাঠান নুমান শাহকে। ২১ রানে ৩ উইকেট হারানো দলের হাল শক্ত হাতে ধরেন সোহাইল খান ও মোহাম্মদ হারুন। তাদের আগ্রাসী ব্যাটিংয়ে ১০ ওভারের মধ্যেই কাঙ্ক্ষিত ঠিকানায় পৌঁছে যায় আফগানিস্তান। ১ ছক্কা ও ৬ চার ২৮ বলে ৩৩ রানে অপরাজিত ছিলেন সোহাইল। ৫ চারে ১৪ বলে ২১ রান করে দলের জয় সঙ্গে নিয়ে ফেরেন হারুন।

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : ২২.৫ ওভারে ৭৫

আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল : ৯.৫ ওভারে ৭৭/৩

ফল: আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল ৭ উইকেটে জয়ী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close