আদিল হোসেন তপু, ভোলা

  ২৩ জানুয়ারি, ২০২৩

ভোলায় অটোরিকশা চালকদের বিক্ষোভ ও মানববন্ধন

ভোলায় হয়রানির প্রতিবাদের বিক্ষোভ ও মানববন্ধন করেছে ব্যাটারি চালিত অটোরিকশা চালকরা। আজ সকালে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ভোলা প্রেস ক্লাব চত্বরে অটোরিকশা চালকরা সমবেত হন। এ সময় ভোলা শহরের বিভিন্ন প্রবেশপথ অবরোধ করে বিভিন্ন দাবি বাস্তবায়নে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেন তারা। এতে রাস্তায় জানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়ের পথচারী ও যানবাহনের চালকরা।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা এক লাইসেন্সে সড়কে অটোরিকশা চালাতে পারি না। যারা ইউনিয়ন পরিষদ থেকে লাইসেন্স নিয়েছে তাদের পৌরসভার মধ্যে গাড়ি চালাতে দেওয়া হচ্ছে না। অথচ অন্য যানবাহনগুলো দেখা যায় বাংলাদেশের যেকোনো এক জায়গা থেকে লাইসেন্স নিয়ে সারাদেশে গাড়ি চালাতে পারে। তাহলে অটোরিকশার ক্ষেত্রে দুই অফিস থেকে কেনো লাইসেন্স নিতে হবে। আমরা যাতে একটি লাইসেন্স দিয়ে সব যায়গায় গাড়ি চালাতে পারি সে ব্যবস্থা গ্রহণ করতে হবে।

বক্তারা বলেন, এছাড়াও আমাদেদের কাছ থেকে বিভিন্ন পয়েন্টে চাঁদা আদায় করা হচ্ছে। আমরা যা আয় করি তার বেশিরভাগই চাঁদা দিতে হচ্ছে। এই চাঁদাবাজি বন্ধ করতে হবে। এছাড়াও বাস মালিক সমিতি আমাদেরকে হয়রানি করছে। আমাদের অটোরিকশাগুলো ভোলা-চরফ্যাশন মহাসড়কে চলাচল করতে দিচ্ছে না। বাস মালিক সমিতির হয়রানি থেকে যাতে মুক্তি পেতে পারি সে ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

বক্তারা আরো বলেন, আমরা যেসব দাবি নিয়ে আন্দোলনে নেমেছি সেগুলো যদি অতিদ্রুত বাস্তবায়ন না হয় তাহলে আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হব।

তাই অনতিবিলম্বে আমাদের দাবি দ্রুত বাস্তবায়ন করে আমাদের শান্তিপূর্ণভাবে ভোলা পৌরসভাসহ বিভিন্ন রুটে অটোরিকশা চলাচলের ব্যবস্থা করে দিতে হবে।

মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয় সামনে গিয়ে শেষ হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close