reporterঅনলাইন ডেস্ক
  ০৭ ডিসেম্বর, ২০২২

বীর মুক্তিযোদ্ধা নূরউদ্দিন মাহমুদ কামালের ইন্তেকাল

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিপিডিবি) সাবেক চেয়ারম্যান (১৮তম) বীর মুক্তিযোদ্ধা নূরউদ্দিন মাহমুদ কামাল গত শনিবার (৩ ডিসেম্বর) রাত ৯টা ২০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৮২ বছর। তিনি এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন, বন্ধু-বান্ধব, গুণগ্রাহী ও শুভাকাক্সক্ষী রেখে গেছেন।

বিশিষ্ট ভূ-তত্ত্ববিদ এবং বীর মুক্তিযোদ্ধা নূরউদ্দিন মাহমুদ কামাল ২৯ জুলাই ১৯৯৬ থেকে ১৬ মে ১৯৯৯ সাল পর্যন্ত বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান ছিলেন। তার সময়েই বিদ্যুৎ উৎপাদনে বেসরকারি খাতের প্রথম বিনিয়োগ শুরু হয় এবং দেশের প্রথম বার্জ মাউন্টেড পাওয়ার প্ল্যান্ট নির্মাণে তিনি মুখ্য ভূমিকা পালন করেন।

তিনি সাবেক বিমানবাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল সুলতান মাহমুদ (বীর উত্তম) ও ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের পরিচালক জহিরুদ্দিন মাহমুদ মামুনের বড় ভাই এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমানের শ্বশুর।

এক শোকবার্তায় পিডিবি চেয়ারম্যান প্রকৌশলী মো. মাহবুবুর রহমান মরহুমের বিদেহি আত্মার মাগফিরাত কামনা করে গভীর শোক প্রকাশ করেছেন এবং পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। সংবাদ বিজ্ঞপ্তি

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close