এ এফ এম মমতাজুর রহমান, আদমদীঘি (বগুড়া)

  ০৪ ডিসেম্বর, ২০২২

শুভসংঘের খাবার পেয়ে ছিন্নমূল মানুষ খুশি

৭০ বছর বয়সি আজিম উদ্দীন। তার বাড়ি কুষ্টিয়ার ভেড়ামারার কৃষ্ণনগর গ্রামে। সেখানে একখণ্ড জায়গায় বসতবাড়ি গড়ে স্বপরিবারে সুখে শান্তিতে বসবাস করতেন। গত ১৬ বছর আগে এক সড়ক দুর্ঘটনায় স্ত্রী, মেয়ে, জামাই ও নাতনিকে হারান। একসঙ্গে পরিবারের সব সদস্য হারানোর শোকে কাতর আজিম পাগল হয়ে যান। এরপর খাবারের অভাব আর শূন্য বাড়িতে তার আর মন টেকেনি। নিঃস্ব এ মানুষটির ঠিকানা এখন সান্তাহার রেলওয়ে জংশন স্টেশনে। মানুষের দয়ায় দিন চলে, রাত হলে ঘুমান প্ল্যাটফরমে। বয়সের ভারে নুয়ে পড়া আজিম উদ্দীন শুধু স্টেশনে একা নন, তার মতো আরো অনেকেই যুক্ত এই তালিকায়। তাদের কারো ঘর-পরিজন কিছুই নেই। কেউ প্রতিবন্ধী, কেউ মানসিক ভারসাম্যহীন। কেউ শতভাগ সহায়-সম্বলহীন। এসব মানুষের আশ্রয়স্থল এখন এই রেলওয়ে স্টেশন। শুভসংঘের খাবার পেয়ে খুব খুশি হয়েছেন ছিন্নমূল এই মানব সন্তানরা।

এই জংশনে শুক্রবার (২ ডিসেম্বর) রাতে এসব অভুক্ত মানুষদের ক্ষুধার কষ্ট কিছুটা লাঘবে এগিয়ে আসে কালের কণ্ঠ- শুভসংঘের বগুড়ার আদমদীঘি উপজেলা শাখার বন্ধুরা। ১৮ বছর ধরে প্ল্যাটফরমে আশ্রয় নেওয়া ময়মনসিংহ থেকে আসা রোকেয়া, তার প্রতিবন্ধী মেয়ে রোজিনা, লালমনিরহাট পাটগ্রামের বুবি, হিলির সোনিয়া ও মোজামসহ শতাধিক মানুষের হাতে রান্না করা খাবার তুলে দেওয়া হয়। খাবার পেয়ে তারা জানান, ‘অনেক দিন পর রাতের বেলা ভালো খাবার পেয়ে আমরা অনেক খুশি। আমাদের খোঁজ কেউ রাখে না। আমাদের সুখে-দুঃখে পাশে দাঁড়াবে এমন স্বজন আমাদের নেই। আমারা সমাজের অবহেলিত মানুষ। এই অবহেলিতদের আজ যারা রাতের খাবারের ব্যবস্থা করেছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। আল্লাহ তাদের ভালো করুক।’

দুস্থদের মাঝে এই রান্না করা খাবার বিতরণকালে উপস্থিত ছিলেন কালের কণ্ঠের উপজেলা প্রতিনিধি ও শুভসংঘের উপদেষ্টা এবং স্থানীয় গণমাধ্যমকর্মীরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close