গাজীপুর প্রতিনিধি

  ০১ ডিসেম্বর, ২০২২

জয়দেবপুর জংশনে ১০ দফা দাবিতে অবস্থান, বিক্ষোভ

মাসিক টিকিট পুনরায় চালু, ট্রেনের আসনসংখ্যা বৃদ্ধি, সব ট্রেনে জয়দেবপুর জংশনে যাত্রাবিরতিসহ ১০ দফা দাবিতে ট্রেন আটকে জয়দেবপুর জংশনে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ করেছে গাজীপুর ঐতিহ্য ও উন্নয়ন নামে একটি সংগঠন। বুধবার (৩০ নভেম্বর) সকাল ৭টা থেকে ৮টা পর্যন্ত ওই কর্মসূচি পালিত হয়।

১০ দফা দাবির মধ্যে আছে জয়দেবপুর-ঢাকা ট্রেনের মাসিক টিকিট পুনরায় চালু, জয়দেবপুর জংশনে সব ট্রেনের যাত্রাবিরতি, জয়দেবপুর জংশনে ট্রেনের আসনসংখ্যা ৫০০ থেকে বাড়িয়ে ৩ হাজার করা, তুরাগ ও টাঙ্গাইল কমিউটার ট্রেন দুটিতে ১৬টি করে বগি নিয়ে নির্দিষ্ট সময় চলাচলের ব্যবস্থা করা, টাঙ্গাইল কম্পিউটারের টঙ্গী ও তেজগাঁও স্টেশনে যাত্রাবিরতি দেওয়া, আগামী ডিসেম্বরের মধ্যে টঙ্গী-জয়দেবপুর ডাবল রেললাইন চালু করা, ডাবল রেললাইন চালুর দিন থেকে তুরাগ ও টাঙ্গাইল কমিউটার ট্রেন দুটি গাজীপুর-ঢাকা-নারায়ণগঞ্জ প্রতি ঘণ্টায় চলাচলের ব্যবস্থা করা ইত্যাদি।

জয়দেবপুর রেলওয়ে জংশনের মাস্টার রেজাউল ইসলাম জানান, বিক্ষোভ চলাকালে জয়দেবপুর স্টেশনে থাকা রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস, ঢাকাগামী তুরাগ ও আউটার সিগন্যালে ঢাকাগামী একতা এক্সপ্রেস ট্রেন আটকা পড়ে ট্রেন চলাচল ব্যাহত হয়।

সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার সামসুল হক খান বলেন, সমস্যাগুলো সমাধানে দীর্ঘদিন ধরে রেলওয়ে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও রেলপথমন্ত্রীর সঙ্গে একাধিকবার আলোচনা হয়েছে। প্রতিবারই সমাধানের আশ্বাস দেওয়া হলেও এখনো পর্যন্ত বাস্তবায়ন হয়নি। তাই শান্তিপূর্ণ অবস্থান নিয়ে দাবিগুলো জানানো হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close