নিজস্ব প্রতিবেদক

  ০৩ অক্টোবর, ২০২২

নিউমার্কেটে সংঘর্ষ

প্রতিবেদন জমা পেছাল ৩ মামলার

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় করা ৩ মামলার তদন্ত প্রতিবেদন আগামী ৭ নভেম্বরের মধ্যে জমা দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত।

রবিবার (২ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্তা আক্তার নতুন তারিখ নির্ধারণ করে আদেশ দেন। এদিন কুরিয়ারের ডেলিভারিম্যান নাহিদ হত্যা মামলা, পুলিশের ওপর হামলা এবং বিস্ফোরক দ্রব্য আইনের করা ৩ মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা ছিল।

সংঘর্ষের পর নাহিদের বাবা মো. নাদিম হোসেন বাদী হয়ে হত্যা মামলা করেছিলেন। এ ছাড়া, পুলিশ বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে এবং পুলিশের ওপর হামলার অভিযোগে দুটি মামলা করে।

নিউমার্কেটের এক ব্যবসায়ী ঢাকা কলেজের দুই শিক্ষার্থীকে ছুরিকাঘাত করেছে- এমন সংবাদ ছড়িয়ে পড়লে গত ১৭ এপ্রিল রাতে ঢাকা কলেজ শিক্ষার্থী এবং নিউমার্কেট ব্যবসায়ীদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের সৃষ্টি হয়। দ্বিতীয় দিন দিনভর চলা এ সংঘর্ষে শতাধিক আহতের পাশাপাশি নিহত হন দুজন।

তৃতীয় দিন ২০ এপ্রিল সংঘর্ষ না হলেও পুরোটা সময় থমথমে ছিল নিউমার্কেট এলাকা। সেদিন মধ্যরাতে নিউমার্কেট দোকান মালিক সমিতি ও বাংলাদেশ দোকান মালিক সমিতি, ঢাকা কলেজের ছাত্র ও শিক্ষক এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধিদের সমঝোতা বৈঠক হয়। বৈঠকে শিক্ষার্থীদের দেওয়া শর্তসাপেক্ষে ২১ এপ্রিল থেকে নিউমার্কেট খোলার সিদ্ধান্ত নেওয়া হয়।

সেই বৈঠকে ভবিষ্যতে যেকোনো ধরনের সংঘর্ষ বা সমস্যা এড়াতে ত্রিমাত্রিক কমিটি তৈরির ঘোষণা দেওয়া হয়। কমিটিতে ব্যবসায়ী-মালিক সমিতি, ঢাকা কলেজ কর্তৃপক্ষ এবং আইনশৃঙ্খলা বাহিনী যৌথভাবে কাজ করবে বলে জানানো হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close