সংসদ প্রতিবেদক

  ২৮ সেপ্টেম্বর, ২০২২

অসাম্প্রদায়িক দেশ গড়ার প্রত্যয়ে সংগ্রাম করছেন প্রধানমন্ত্রী

ডেপুটি স্পিকার

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সংগ্রাম করে যাচ্ছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর সিরডাপ মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সম্প্রীতি বাংলাদেশের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনায় প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান। সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধায়ের সভাপত্বিতে ও সদস্যসচিব অধ্যাপক মামুন আল মাহতাবের সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রফেসর হারুন অর রশিদ, ইউজিসির সাবেক চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর নিজামুল হক ভূইয়া, সাবেক তথ্য কমিশনার প্রফেসর সাদেকা হালিমসহ গণ্যমান্য ব্যক্তিরা।

গণমাধ্যমকর্মী ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ডেপুটি স্পিকার বলেন, জননেত্রী শেখ হাসিনা সম্প্রীতির শিক্ষা পেয়েছেন তার পরিবার থেকে। তার পরিবার আজীবন অসাম্প্রদায়িক দেশ গড়ার প্রত্যয় নিয়ে লড়াই করে গেছে। বিশ্বনেত্রী যে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখেন তা যেন তিনি নিজ হাতেই করে যেতে পারেন, যোগ করেন এই বর্ষীয়ান রাজনীতিবিদ।

জাতির পিতা বঙ্গবন্ধুসহ তার পরিবারের (দুই কন্যা শেখ হাসিনা ও রেহেনা বাদে) সদস্যদের নির্মম হত্যাকাণ্ডটি নজিরবিহীন আখ্যা দিয়ে ডেপুটি স্পিকার বলেন, নিজের পরিবারকে হারিয়ে হয়তো কেউই দেশে ফেরার সাহস দেখাত না। বঙ্গবন্ধুকন্যা বলেই মৃত্যুকে পরোয়া না করে দেশে ফিরেছিলেন। শত বাধা পেরিয়ে ধীরে ধীরে দেশকে নিয়ে যাচ্ছেন সমৃদ্ধির পথে ও মুক্তিযুদ্ধের চেতনার কক্ষপথে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close