নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

  ২৭ সেপ্টেম্বর, ২০২২

লাইব্রেরিটি আলোর মুখ দেখল

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় একটি পাবলিক লাইব্রেরি দীর্ঘদিন ধরে তালাবদ্ধ থাকার পর অবশেষে আলোর মুখ দেখল। সোমবার (২৬ সেপ্টেম্বর) সংস্কারকৃত পাবলিক লাইব্রেরি ফের উদ্বোধন করা হয়েছে। সম্প্রতি বিভিন্ন প্রিন্ট মিডিয়ায় লাইব্রেরিটি নিয়ে প্রতিবেদন ছাপা হয়। এরপর উপজেলা প্রশাসন এটি সংস্কারের উদ্যোগ নেয়। প্রশাসনের অবহেলা ও লাইব্রেরিয়ানের বেতন না পাওয়াসহ নানা জটিলতায় লাইব্রেরিটি বন্ধ হয়ে যায়। সাংবাদিক ও সাহিত্য সাংস্কৃতিক কর্মীদের দাবি ছিল, একজন লাইব্রেরিয়ান নিয়োগ করে লাইব্রেরি চালু করার। সোমবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল ছিদ্দিক একজন স্থায়ী লাইব্রেরিয়ান নিয়োগের মধ্য দিয়ে ফের চালু কার্যক্রমের উদ্বোধন করেন।

উপজেলা নির্বাহী অফিসার একরামুল সিদ্দিক উদ্বোধনী বক্তব্যে বলেন, নবীনগরের ইতিহাস ঐতিহ্য নিয়ে কাজ করছি। শিক্ষা-সংস্কৃতির বিকাশে উপজেলা প্রশাসনের এই ধরনের প্রচেষ্টা অব্যাহত থাকবে। ইনশাআল্লাহ এই লাইব্রেরি আর কখনো বন্ধ হবে না। শুক্রবার ব্যতীত প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত লাইব্রেরি জনসাধারণের জন্য খোলা থাকবে। শিক্ষার্থী ও তরুণ সমাজকে পাঠাগারমুখী করতে সুধীসমাজের প্রতি আহ্বান জানান তিনি।

এ সময় বক্তব্য রাখেন ওসি সাইফুদ্দিন অনোয়ার, আবু কামাল খন্দকার, মাহাবুব আলম লিটন, জালাল উদ্দিন মনির, আব্বাস উদ্দিন হেলাল, শাহিন রেজা টিটু, মিঠু সূত্রধর পলাশ, জামাল হোসেন পান্না প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close