নুরুল করিম আরমান, লামা

  ২৪ সেপ্টেম্বর, ২০২২

কোয়ান্টাম কসমো স্কুল-কলেজ সত্যিই অন্যরকম

বিচারপতি হাবিবুল গনি

‘অনগ্রসর শিশু-কিশোরদের নিয়ে দুর্গম পাহাড়ের কোণে শিক্ষা প্রতিষ্ঠানটি সত্যিই অন্যরকম, যা প্রশংসার দাবি রাখে। কারণ যেভাবে শিক্ষা, খেলাধুলা ও মূল্যবোধ নিয়ে এখানকার শিশুরা বেড়ে ওঠার সুযোগ পাচ্ছে, তা নিশ্চয়ই দেশের জন্য মঙ্গলজনক হবে। বান্দরবান জেলার লামা উপজেলার সরই ইউনিয়নের বোধিছড়ার কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ পরিদর্শনকালে শিক্ষার্থীদের প্যারেড নৈপুণ্য দেখার পর বুধবার (২১ সেপ্টেম্বর) বিকালে এ মন্তব্য করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. হাবিবুল গনি। তিনি শিশু স্কুল ও কলেজশিক্ষার্থীদের উদ্দেশে বলেন, কোয়ান্টামের এ সুযোগটাকে তোমরা কাজে লাগাবে।

এরই মধ্যে এ স্কুল ও কলেজের অনেকে বুয়েট, মেডিকেল ও বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছে। তোমরা এখন ভালো ও দক্ষ মানুষ হয়ে গড়ে উঠলে দেশ ও জাতি সমৃদ্ধ হবে, দেশের মানুষের মঙ্গল ত্বরান্বিত হবে। তিনি আরো বলেন, আমি কোয়ান্টামের যোগ-মেডিটেশন সম্পর্কে শুনেছিলাম। কিন্তু দেশের প্রত্যন্ত অঞ্চলে এ রকম একটি সুসংগঠিত শিক্ষাপ্রতিষ্ঠানের মতো সেবামূলক কার্যক্রম আছে তা আমার জানা ছিল না। এ জন্য এর প্রতিষ্ঠাতা শহীদ আল বোখারী মহাজাতককে এবং তার সঙ্গে যারা এই সেবামূলক কাজে নিজেকে নিবেদিত করেছেন তাদের আমি অভিবাদন জানাই।

পরিদর্শনকালে কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের অধ্যক্ষ ছালেহ আহমদ, কোয়ান্টাম ফাউন্ডেশনের অর্গানাইজার অ্যাডভোকেট আরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। শেষে চৌকস প্যারেড দল গার্ড অব অনার প্রদানের পর সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে এই বিচারপতিকে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মুগ্ধ করে তোলেন বলে জানান, কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের অধ্যক্ষ ছালেহ আহমদ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close